শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি শিক্ষকদের উপর হামলাকারী ভিসিপন্থী শিক্ষকদের মৌন অবস্থান

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৩, ২০২৪
news-image

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলা করে এবার মৌন অবস্থান কর্মসূচি পালন করেছে উপাচার্যপন্থী শিক্ষকরা। কি জন্য এই মৌন অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে তা জানতে চাইলে কথা না বলে তাড়াহুড়ো করে অবস্থান ত্যাগ করেন তাঁরা। তবে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ বলেন, আমরা কি জন্য এই কর্মসূচী পালন করতেছি তা প্ল্যাকার্ডে লেখা আছে।

রবিবার (১২ মে) দুপুর ৩টায় এই কর্মসূচি পালন করে উপাচার্যপন্থী শিক্ষকরা। কর্মসূচীতে যুক্ত না হয়ে দূর নেতৃত্ব দিয়েছেন ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী।

এসময় তাঁরা শিক্ষক-শিক্ষার্থীদের সম্পর্ক হোক সৌহার্দ্যপূর্ণ্য, তালা সংস্কৃতির অবসান হোক, গবেষণার পথ সুপ্রসন্ন হোক, এগিয়ে যাবে সব সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ২৮ এপ্রিল ঘটনার সুষ্ঠু তদন্ত হোকসহ নানা প্ল্যাকার্ড ব্যবহার করেন।

 

এর আগে গত ২৮ এপ্রিল উপাচার্যের নেতৃত্বে শিক্ষকদের উপর হামলা করেছেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, সহকারী প্রক্টর আবু ওবায়দা রাহিদ, জাহিদ হাসান ও অমিত দত্ত ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান সিকদার। এরাসহ বিভিন্ন বিভাগের ১৭ জন উপাচার্যপন্থী শিক্ষক কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের ২৫০ জন শিক্ষকের মাঝে মাত্র ১৫-১৬ জন নামছেন। এখানে বুঝায় যাচ্ছে উপাচার্যের সাথে এখন কারা আছেন। এটা হাস্যকর। যারা শিক্ষকদের গায়ে হাত দিয়েছেন, বিভিন্ন নিপিড়নে সংযুক্ত হয়েছেন, যারা অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত, যারা অবৈধ সুযোগ সুবিধা এবং অর্থ লুটপাটের সাথে জড়িত, যাদেরকে অবৈধভাবে ডিন ও চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে, যারা বিশ্ববিদ্যালয়ের আইন ভেঙে অবৈধভাবে অ্যাকাডেমিক বিশৃঙ্খলা করে বসে আছেন তারাই আজকে তারাই এখানে এসে মায়াকান্না করছেন। । এটা ভুতের মুখে রামনাম ছাড়া আর কিছু নয়। শিক্ষক সমিতি থেকে এদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

আর পড়তে পারেন