সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি সাংবাদিক সমিতির নির্বাচন আগামীকাল, ৯ পদে ১৩ প্রার্থী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৭, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৪ আগামীকাল অনুষ্ঠিত হবে। এবারে ৯ পদের বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন ১৩ প্রার্থী।এছাড়া বাকি ৫ পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় একক প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। বুধবার(১৭ জানুয়ারি) বিকাল ৪ টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এর আগে ১৬ জানুয়ারি নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা।

আগামীকাল সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গণনা শেষে একইদিনে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

এদিকে নির্বাচন সূত্রে জানা যায়, সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক ও যুগ্ম-সাধারণ সম্পাদক পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় একক নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া দফতর সম্পাদক পদে দুইজন, তথ্য ও পাঠাগার সম্পাদক পদে দুইজন এবং কার্যনিবার্হী দুইটি পদের বিপরীতে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১৬ নভেম্বর ৬২তম সংগঠনের সাধারণ সভায় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. শামিমুল ইসলামকে প্রধান নির্বাচন কমিশনার, লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস ও ফার্মেসি বিভাগের প্রভাষক মো. কামরুল হাসান শিখনকে নির্বাচন কমিশনার হিসেবে মনোনীত করা হয়।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৪ এর মধ্য দিয়ে নবম কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন হবে।

আর পড়তে পারেন