রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১, ২০২৪
news-image

শাহ ইমরান:

আন্তর্জাতিক শ্রমিক দিবস ও ১লা মে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা করেন কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি।

বুধবার বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি উদ্যোগে একটি র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি নগরীর রাণীর দিঘির পাড় থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিএনপির দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে বিএনপি কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক ও ত্রাণ পূর্ণবাসন সম্পাদক বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাজী আমিন-উর রশিদ ইয়াছিন।

বিএনপি নেতা তাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীম উদ্দীন, কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু,কুমিল্লা দক্ষিণ বিএনপি’র যুগ্ন আহবায়ক রেজাউল কাইয়ুম, সহ আরো অনেকে। এছাড়াও কুমিল্লা বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও শ্রমিকরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

হাজী আমিন-উর রশিদ ইয়াছিন বলেন,শ্রমিক অধিকার আদায়ের দিনে আমাদের দাবি হল নির্মাণ শ্রমিকদের কাজের নিরাপত্তা ও সুরক্ষা প্রদান করা। পাশাপাশি নির্মাণ শ্রমিকদের ভাতা ও বীমার আওতায় নিয়ে আসা সহ বয়স্ক শ্রমিকদের জন্য বয়স্ক ভাতা প্রদানের ব্যবস্থা করা। আমরা শ্রমিকদের অধীকার আদায়ে চেষ্টা চাীলয়ে যাচ্ছি। সর্বক্ষেত্রে শ্রমিকদের ওপর শোষণ-নিপীড়ন চালানো হচ্ছে। শোষণ-নিপীড়নের অবসান ও শ্রমিকদের অধিকার আদায়ের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

আর পড়তে পারেন