বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বিভিন্ন আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ পালন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৬, ২০২৪
news-image

 

শাহ ইমরান:

কুমিল্লায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে র‍্যালী ও আলোচনা সভার আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়।

আজ(০৬/০৬/২০২৪) তারিখে কুমিল্লা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, কুমিল্লা এর আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উপলক্ষ র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ম্যুরাল থেকে ১০.৪০ ঘটিকার সময় র‍্যালী শুরু করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে সকাল ১১টার সময় শেষ হয়। ” করবো ভূমি পুনরুদ্বার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এর স্লোগানে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপন করা হয়।

উক্ত র‍্যালীতে উপস্থিত ছিলেন, খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা প্রশাসক কুমিলা, ফাহমিদা মুস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি),কুমিল্লা, মোসাব্বির হোসেন মোহাম্মদ রাজীব, উপ পরিচালক, পরিবেশ অধিদপ্তর সহ বিভিন্ন পেশাজীবি ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী বৃন্দ। উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মোসাব্বির হোসেন মোহাম্মদ রাজীব, উপ পরিচালক, পরিবেশ অধিদপ্তর, কুমিল্লা, আলোচনা সভায় আরো উপস্থিত ছিলে, ডাঃ নাছিমা আকতার, সিভিল সার্জন, কুমিল্লা, সৈয়দ শামসুল তাবরীজ, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা), কুমিল্লা, মোঃ রায়হান মোর্শেদ, সিনিয়র ক্যামেস্ট, পরিবেশ অধিদপ্তর, কুমিল্লা, মোঃ জুবায়ের হোসেন, পরিদর্শক, পরিবেশ অধিদপ্তর, কুমিল্লা সহ বিভিন্ন পেশার মানুষ ও ছাত্র-ছাত্রী বৃন্দ। উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন ফাহমিদা মুস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)।

আর পড়তে পারেন