মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তামিম ইকবালের প্রথম ফিফটি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৮, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ
দুর্দান্ত ব্যাটিং করছেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত
খুলনা টাইটানসের বিপক্ষে ১৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত খেলছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। উদ্বোধনীতে উড়ন্ত সূচনা করেছেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

সবশেষ দুই ম্যাচে শূন্য রানে আউট হওয়া তামিম, সিলেটের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করে ফিফটি তুলে নিয়েছেন। চলতি বিপিএলে তামিমের এটাপ্রথম ফিফটি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ ৮ ওভারের খেলাশেষে কোনো উইকেট না হারিয়ে ৮০ রান। ৫০ রানে ব্যাট করছেন তামিম। ২৬ রানে অপরাজিত বিজয়।

জুনায়েদের ফিফটিতে খুলনার সংগ্রহ ১৮১

জুনায়েদ সিদ্দিকীর ৪১ বলে গড়া ৭০ রানের ইনিংসে ভর করে ৭ উইকটে ১৮১ রান সংগ্রহ খুলনা টাইটানসের। এছাড়া দলের হয়ে ৩২ রান করেন আল-আমিন। চলতি বিপিএলে এটা তার প্রথম ম্যাচ। ২৯ রান করেন খুলনার ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান।

১৮২ রানের টার্গেটে ব্যাট করছে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিং করে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনা টাইটানস।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় খুলনা টাইটানস। শূন্য রানে সাইফউদ্দিনের বলে ক্যাচ তুলে দেন ওপেনার জহুরুল ইসলাম অমি। আগের চার ম্যাচে মাত্র ২৭ রান করেন খুলনার এই ওপেনার।

২ রানে প্রথম উইকেট পতনের পর চলতি বিপিএলে প্রথম খেলতে নামা আল-আমিনকে সঙ্গে নিয়ে ৭১ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান অন্য ওপেনার জুনায়েদ সিদ্দিকী।

১৯ বলে চারটি চার ও একটি ছক্কায় ৩২ রান করে শহীদ আফ্রিদির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আল-আমিন।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। জুনায়েদের সঙ্গে তৃতীয় উইকেটে ২২ রানের ছোট জুটি গড়ে আফ্রিদির বলে বোল্ড হয়ে ফেরেন মাহমুদউল্লাহ।

এরপর চতুর্থ উইকেটে ডেভিড মালানের সঙ্গে ৫০ রানের কার্যকরী জুটি গড়েন জুনায়েদ সিদ্দিকী। ৪১ বলে চরটি চার ও সমান ছক্কায় ৭০ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন জুনায়েদ। চলতি বিপিএলে এটা তার প্রথম ফিফটি। এর আগে খুলনার হয়ে পাঁচ ম্যাচে (৩৩, ৩১, ২৩, ২০ ও ১৪) ১২৪ রান করেন।

জুনায়েদের বিদায়ের পর শহীদ আফ্রিদির তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ২৫ বলে ২৯ রান করেন ডেভিড মালান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৪ ওভারে ৩৫ রানে ৩ উইকেট নেন আফ্রিদি।

খুলনা টাইটানস: জহুরুল ইসলাম অমি, জুনায়েদ সিদ্দিকী, আল-আমিন, তাইজুল ইসলাম, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রাথওয়েট, মাহমুদউল্লাহ রিয়াদ , লাসিথ মালিঙ্গা ও ডেভিড মালান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, ইমরুল কায়েস, লিয়াম দাওসন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, থিসেরা পেরেরা, শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াদ ও জিয়াউর রহমান।

আর পড়তে পারেন