বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লায় যানজট রোধে ছাত্রলীগের স্ট্রিট সাইনবোর্ড

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার অংশের তীব্র যানজট রোধে ট্রাফিক স্ট্রিট সাইনবোর্ড বিতরণ করেছে দেবিদ্বার পৌর ছাত্রলীগ।

শনিবার সকালে দেবিদ্বার হাইওয়ে পুলিশের হাতে ১৬ টি স্ট্রীট সাইনবোর্ড হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খন্দকার জামিউস সানি, কেন্দ্রীয় ছাত্রলীগ উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আমানউল্লাহ আমান সাগর, কুমিল্লা(উঃ) জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক।

কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার অংশে যানজট নিত্যদিনের ঘটনা। অটো-সিএনজি’র নিয়মহীন চলাচল ও যত্রতত্র পার্কিংয়ের কারনে এই যানজট তৈরী হয়। স্ট্রীট সাইনবোর্ড গুলোতে চলাচলের নির্দেশনা, নির্দিষ্ট স্থানে পার্কি দেখানো ও গাড়ি চলাচলের স্থানে পার্কিং নিষিদ্ধের বিষয় গুলো নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মহা সড়ক কেন্দ্রিক ক্ষুদ্র ও অস্থায়ী দোকান না বসানোর দিক-নির্দেশনা দিয়ে বসানো হয়েছে এসব  স্ট্রিট সাইনবোর্ড।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি ও হ্যালো ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আবু কাউছার অনিক বলেন, ‘ছাত্রলীগের এমন উদ্যোগের কথা শুণে আমি আনন্দিত। এ যেন বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগের অন্যান্য উদাহরন’। দেবিদ্বার হাইওয়ে পুলিশ ইনচার্জ নুরুল আলম বলেন, ‘এটি নিঃসন্দেহে ভাল একটি কাজ। আশা করছি কুমিল্লা-সিলেট মহাসড়কের এতে উপকৃত হবেন। যানজট মুক্ত হবে দেবিদ্বার’। দেবিদ্বার পৌর ছাত্রলীগ সভাপতি সাব্বির আহমেদ বলেন, ‘চট্টগ্রাম-কুমিল্লা-সিলেট মহাসড়কে দেবিদ্বার নিউ মার্কেট চত্ত্বর এরিয়ায় থানা গেইট থেকে মাটিয়া মসজিদ পর্যন্ত দীর্ঘ যানজট নিত্য দিনের ঘটনা।

নিউ মার্কেট চত্ত্বরে যানবাহন চলাচলের বা ‘নো পার্কিং’ কোন নির্দেশিকা নাই, ফলে অটো-রিক্সা-সিএনজি ড্রাইভাররা যত্রতত্র গাড়ি থামিয়ে যানজট তৈরি করে। যত্রতত্র যাতে গাড়ি থামিয়ে কেউ না রাখে তাই নো পাকিং, এবং দিক নির্দেশিকা হিসাবে নিউ মার্কেট চত্ত্বরে ১৬ টি স্ট্রিট সাইনবোর্ড পৌর ছাত্রলীগের পক্ষ থেকে দেওয়া হয়েছে’।

স্ট্রীট সাইনবোর্ড উদ্বোধন ও হস্তান্তর আয়োজনে অন্যান্যেেদ মধ্যে উপস্থিত ছিলেন- দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান, দেবিদ্বার সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি বিল্লাল হোসাইন, দেবিদ্বার সরকারি কলেজ ছাত্রলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক প্রনব চন্দ্র দাস, নুর উদ্দিন, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ সদস্য রাতুল রহমান আশিক, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সহ-সভাপতি সাইদুর রহমান, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক নিশান মীর, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক জামিউর রহমান, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ সদস্য আমির হোসাইন, সজিব সরকার, সোহাগ মীর, আলাউদ্দিন খান, নাইমুর রহমান শাওন, নাছির উদ্দিন, মোজাম্মেল হোসাইন সাইনিদ, নাহিদুল ইসলাম সুমন,
রবিউল হাসান, জমিরুল ইসলাম জাবেদ।

আর পড়তে পারেন