বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সড়ক সংস্কারের দাবিতে পরিবহন চালকদের বিক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০১৯
news-image

সাকিব অাল হেলালঃ
রবিবার(৭ এপ্রিল) রোববার সকাল ৯ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপি দাউদকান্দি গৌরীপুর- হোমনা সড়কের গৌরীপুর অংশে ১ কিলোমিটার ভাঙ্গা সড়ক মেরামতের দাবিতে স্থানীয় সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিকরা সড়কটি অবরোধ করে রাখে।বিভিন্ন গাছের গুরি,বিদ্যুতের পুলও গাড়ী আড়াআড়ি করে রাস্তায় রেখে সিএনজি সহ অন্যান্য যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

দাবির প্রতি সমর্থন জানিয়ে স্থানীয় মাইলস্টোন স্কুল এন্ড কলেজ,ভয়েজার স্কুল এন্ড কলেজ ও অক্সফোর্ড স্কুল এন্ড কলেজের শিক্ষক -শিক্ষার্থীরা কর্মসূচীতে একাত্বতা প্রকাশ করে বিভিন্ন শ্লোগান ও বিক্ষোভ প্রদর্শন করে।

এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম আইনশৃঙ্খলা বাহিনী সাথে নিয়ে সড়কের ক্ষতিগ্রস্হ অংশ পরিদর্শন করেন।
তিনি সাংবাদিকদের জানান,সড়কের মেরামত কাজের ওয়ার্ক অর্ডার হয়ে আছে ২/১ দিনের মধ্যে কাজ শুরু হবে। এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষক -শিক্ষার্থী ও সহমত পোষণ কারি সাধারন জনগন চলে গেলেও ধর্মঘটে রয়ে যায় অটোরিক্সার শ্রমিকরা। তারা বিভিন্ন শ্লোগান দিয়ে সড়কে মিছিল ও অন্যান্য যান বাহন চলাচলে বাধা প্রদান করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ধাওয়া ও লাঠি চার্জ করে শ্রমিকদের দূরে সরিয়ে দেয়।

উল্লেখ্য বছরাধিক অাগে থেকে সড়কটি ভাঙ্গা গর্তে যাতায়ত অযোগ্য হয়ে পড়ায় বিভিন্ন যানবাহন নিয়মিত দুর্ঘটানার শিকার হয়। আশপাশের খাল গুলো দখল ও ভরাটের কারনে সড়কটি বৃষ্টি হলেই জলাবদ্ধতায় নিমজ্জিত হয়ে যায়।

দাউদকান্দি উপজেলার অন্যতম ব্যবসা কেন্দ্র গৌরীপুর বাজার সহ মেঘনা,তিতাস, হোমনা ও বাঞ্ছারামপুর উপজেলার অধিকাংশ মানুষ এই সড়কটি দিয়ে যাতায়ত কালে চরম দুর্ভোগের কারনে তারা নিরুপায় হয়ে আন্দোলন কারিদের প্রতি সহমত পোষন করেন।

আর পড়তে পারেন