শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় হেলপারের ধাক্কায় বাসের চাকায় থেঁতলে গেল হিজড়ার দুই পা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা ক্যান্টনমেন্ট মার্কেট এলাকায় চলাচলকারী প্রায় সবার কাছেই পরিচিত তৃতীয় লিঙ্গের মানুষ নয়ন হিজড়া। থাকেন কুমিল্লা আদালত এলাকায় হিজড়া অফিস ও হিজড়ের পুনর্বাসন নিয়ে কাজ করা বন্ধু সংগঠনের পুনর্বাসন কেন্দ্রে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কুমিল্লা সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার ময়নামতি সাহেবের বাজার এলাকায় সুগন্ধা পরিবহনের কুমিল্লাগামী একটি বাসের হেলপারের নির্মমতার শিকার হন নয়ন হিজড়া।

নয়ন হিজড়াও অন্যদের মতোই রাস্তায়, বাসে বা মহল্লার বিয়েসাধির অনুষ্ঠান থেকে চাঁদা তুলেই জীবিকা নির্বাহ করে।

নয়ন হিজড়া জানান, কুমিল্লা আসার উদ্দেশে ময়নামতি থেকে বাসে উঠতে চাইলে বাস হেলপার তাকে বাধা দেয়। এ সময় জোর করে গাড়িতে উঠলে, ভাড়া দেবে না ভেবে চলন্ত গাড়ি থেকে বুকে ধরে সজোরে ধাক্কা দেয় হেলপার। এতে দরজা দিয়ে গাড়ির চাকার নিচে পড়ে যায় নয়ন। বাসচালক নয়নের দুপায়ের ওপর দিয়ে পেছনের চাকা তুলে দিয়ে চম্পট দেয় গাড়ি নিয়ে।

স্থানীয়রা দ্রুত উদ্ধার করে কুমেক হাসপাতালে প্রেরণ করে তাকে। এক পায়ের হাঁটুর নিচ থেকে থেঁতলে যাওয়া গুরুতর আহত নয়ন হিজড়াকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে আনা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলেও জানান ডাক্তাররা। দুপুর ১২টায় অ্যাম্বুলেন্সে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।

খবর পেয়ে বন্ধু হিজড়া সংগঠনের নেতা কাশেম হিজড়া ছুটে আসে কুমেক হাসপাতালে। ঘাতক বাসটিকে আটক করা সম্ভব হয়নি বলেও জানান কাশেম হিজড়া।

কুমিল্লা ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ওসি মাহাবুবুর রহমান বলেন, এমন কোনো দুর্ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন