শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জেলা অটোরিক্সা অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন সম্পন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা জেলা অটোরিক্সা অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজিঃ-নং-চট্ট-২২৯৮ এর দ্বি- বার্ষিক নির্বাচনি ফলাফল গত কাল ২৮ শে মাচর্ সন্ধ্যায় ফকির বাজারস্থ ইউনিয়ন কার্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৬৫% সদস্যরে উপস্থিতে ঘোষনা করা হয়।

নির্বাচিত সদস্যরা হলো মো. আবুল হাসেম সরদার সভাপতি, মো. আব্দুল কাইয়ুম কার্যকরী সভাপতি, গাজী মনির হোসেন মেম্বার সহ সভাপতি মো. কবির হোসেন চৌধুরী সাধারন সম্পাদক,আব্দুস ছাত্তার যুগ্ন সাধারন সম্পাদক. আব্দুস ছাত্তার চৌধুরী সহ-সম্পাদক, রাশেদ সরদার সাংগঠনিক সম্পাদক, আব্দুর রশিদ অর্থ সম্পাদক. জামশেদ চৌধুরী দপ্তর সম্পাদক.সাইফুল ইসলাম প্রচার সম্পাদক. জাহাগীর আলম লাইন সম্পাদক .মো. লিল মিয়া সহ- লাইন সম্পাদক. মো. মানিক মিয়া ও মো. কাজী লিটন কার্য নির্বাহী সদস্য। নির্বাচন কমিশনের সদস্যরা হলেন বৃহত্তর কুমিল্লা জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন,রেজি নং-চট্ট-২৩ এর সম্মানীত সভাপতিশ্রমিক মেহনভী মানুষের পিয় মুখ্র গাজী এম এ মতিন.সভাপতি.মো. দেলোয়ার হোসেন বাচ্চু সদস্য সচিব. আব্দুর রশিদ সদস্য অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বি এফ ইউ জে) র“ নির্বাহী সদস্য মোহাম্মদ শাহ্ আলম শফি।

জানাযায় গত ১৩/০৩/২০১৯ ইং তারিখে নির্বাচন পরিচালনা কমিটি ঘোষিত নির্বাচনি নীতিমালা বা তফসিল অনুযায়ী আগামী ১০/০৪/২০১৯ ইং তারিখে কার্যকরি কমিটির নির্বাচন অনুষ্টিত হওয়ার কথাছিল। সে মোতাবেক গত ১৬/০৩/২০১৯ ইং তারিখে খসড়া ভোটার তালিকা,১৮/০৩/২০১৯ ইং তারিখে খসড়া ভোটার তালিকার উপর আপত্তির তারিখ নির্ধারন করা হয়েছিল। ২০/০৩/২০১৯ ইং তারিখ মনোনয়ন পত্র বিক্রয়, ২৩/০৩/২০১৯ ইং তারিখ মনোনয়ন পত্র জমা ২৪/০৩/২০১৯ ইং তারিখ মনোনয়ন পত্র বাছাই, ২৫/০৩/২০১৯ ইং তারিখ মনোনয়ন পত্র প্রত্যাহার, ২৭/০৩/২০১৯ ইং তারিখ প্রতীক বরাদ্দর তারিখ নির্ধারন করা হয়েছিল।

২০/০৩/২০১৯ ইং তারিখে ১৪ টি পদের জন্য ১৬ টি মনোনয়ন পত্র বিক্রয় হয়,এর মধ্যে অর্থ সম্পাদক ১টি পদের জন্য ২ টি মনোনয়ন পত্র ,কার্যকরী পরিষদ সদস্য ২টি পদের জন্য ৩ টি মনোনয়ন পত্র বিক্রয় করা হয়। ২৩/০৩/২০১৯ ইং তারিখে ১৪ টি পদের জন্য ১৫ টি মনোনয়ন পত্র জমা পরে। কার্যকরী পরিষদ সদস্য পদে একটি মনোনয়ন পত্র জমা দেওয়া হয় নাই। ২৪/০৩/২০১৯ ইং তারিখ মনোনয়ন পত্র বাছাই কালে অর্থ সম্পাদক পদের একটি মনোনয়ন পত্র বাছাই করে অসম্পুন্ হওয়া ,নির্বাচন কমিশন ওই মনোনয়ন পত্রটি বাতিল বলে ঘোষনা করেন।

এতে প্রতিটি পদে একটি করে মনোনয়ন পত্র জমা থাকায় কোন প্রার্থী ২৫/০৩/২০১৯ ইং তারিখ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় নির্বাচন কমিশনের সভাপতি গাজী এম এ মতিন উপস্থিত সভাইকে আগামি ২৮ মার্চ বিকাল ৫ (পাঁচ) টায় ইউনিয়ন কার্যালয়ে সকল সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করাহয়।

 

আর পড়তে পারেন