সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি ও বেশি মূল্যে পণ্য বিক্রি!

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২১, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও বিক্রি এবং অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অভিযোগে কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় ৩ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তুত ও পঁচা তেঁতুল ব‌্যবহার ক‌রে আচার প্রস্তুত করায় হযরত পাড়া এলাকার মেসার্স ম‌নির ফুড প্রোডাক্টস‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১ মণ পঁচা তেঁতুল জব্দ ক‌রে ধ্বংস করা হয়। এছাড়াও আমদা‌নি কার‌কের স্টিকার বিহীন কস‌মে‌টিকস বি‌ক্রি ও গা‌য়ের মূল‌্য কাটাক‌া‌টি ক‌রে কস‌মে‌টিকস বি‌ক্রি করায় গোয়ালপট্টি এলাকার র‌ু‌মি ক‌্যাপ হাউজ কস‌মে‌টিকস‌কে ৪ হাজার টাকা এবং স্টিকার বিহীন কস‌মে‌টিকস বি‌ক্রি করায় মেসার্স বি‌য়ে প্রসাধনী‌কে ১ হাজার টাকা জ‌রিমানাসহ মোট তিন প্রতিষ্ঠান‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

বুধবার ( ২১ সে‌প্টেম্বর) সকাল ১০টা থে‌কে দুপুর ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লা মহানগরীর হযরতপাড়া ও গোয়ালপ‌ট্টি এলাকায় বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে এ অভিযান পরিচালিত হয়। এছাড়াও রাজগ‌ঞ্জের নিত‌্যপ‌ণ্যের বাজা‌রেও তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মে‌নে ব‌্যবসা প‌রিচা‌লনা নি‌র্দেশনা দেওয়া হয়। এ অ‌ভিযা‌নে জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আর পড়তে পারেন