বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লা নাঙ্গলকোটে মানবেতর জীবন যাপন করছেন এক বীর মুক্তিযোদ্ধা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৮, ২০১৯
news-image

 

অনলাইন ডেক্স:

কুমিল্লার নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূঁইয়া বিভিন্ন সমস্যায় জর্জড়িত হয়ে মানবতর জীবন যাপন করছেন। যুদ্ধে ২ নম্বর সেক্টরে অসীম সাহসের সাথে যুদ্ধ করে দেশ স্বাধীন করলেও জীবনের শেষ সময়ে প্রত্যাশার সাথে প্রাপ্তির হিসাব মিলাতে পরছেননা তিনি।

সরকার তাকে বিশেষ সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে তার সমস্যাগুলো দুর করবেন এমনটাই প্রত্যাশা অন্যান্য মুক্তিযোদ্ধা, পরিবার ও এলাকার মানুষের। আবেদন করা হলে সমস্যা সমাধানে ব্যবস্থা করা বলে জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউনিয়নের মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূইয়া। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্র ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১৯৭১ সালের ফেব্রুয়ারী মাসে ভারতের মেলাঘরে ভারতীয় সেনাদের কাছ থেকে যুদ্ধের প্রশিক্ষণ নিয়ে, ২নম্বর সেক্টরের নাঙ্গলকোট উপজেলা কমান্ডারের দায়িত্ব পালন করেন। আর বেশ কয়েকটি সম্মুখ যুদ্ধে তার রয়েছে বিশেষ অবদান।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিয়াজুড়ি এলাকার নিরাঞ্জন চন্দ্র শীল। স্বাধীনতা যুদ্ধে বেশ কয়েকটি সম্মূখ যুদ্ধে অংশ নেন তিনি। বর্তমানে কয়েকবার ব্রেইন স্ট্রোক করে ছেলে ও দুই মেয়ে নিয়ে নিদারুন কষ্টে আছেন তিনি।

আব্দুল মালেক ভূইয়ার মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের কথা তুলে ধরেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইসহাক মিয়া।

এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল জানায়, সরকারি ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা এই বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হচ্ছে।

মুক্তিযুদ্ধের এই বীর সেনানীর সহায়তায় সরকার এগিয়ে আসবে এমন প্রত্যাশা সবার।

আর পড়তে পারেন