শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতাল থেকে ভুয়া ডাক্তার গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০১৮
news-image

জাহাঙ্গীর আলম ইমরুলঃ
কুমিল্লায় এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ।

বুধবার রাত ১০টার দিকে নগরীর লাকসাম রোডের কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতাল থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার হওয়া মাহবুবুর রহমান মেডিসিন বিশেষজ্ঞ ডা. আবু ফরহাদ মাহমুদ নামে হাসপাতালে চাকুরি করতেন।

গণস্বাস্থ্য মেডিকেল কলেজ থেকে এমবিবিএস উত্তীর্ন হওয়ার ভুয়া কাগজপত্র দিয়ে প্রতারণামূলকভাবে হাসপাতালটির জরুরী বিভাগে চিকিৎসক পদে চাকুরি নেন।

কোতয়ালী থানার ওসি আবু ছালাম মিয়া বলেন, কর্তব্যরত ডাক্তারদের সন্দেহ হলে বিষয়টি সিভিল সার্জনকে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। পরে বুধবার রাতে কথিত ডাক্তারকে আটক করে পুলিশ।

আটককৃত মাহবুবুর রহমান কুমিল্লার দাউদকান্দির মৃতঃ আব্দুল মজিদ শিকদারের ছেলে। আটকের পর তার বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই বিষয়ে কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা: মো. মুজিবুর রহমান বলেন, এই সমস্ত ভূয়া ডাক্তারদের শাস্তি হওয়া উচিত। আমি কুমিল্লা টাওয়ার হাসপাতালের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই যে, তারা একটু সময় নিয়ে হলেও ভূয়া প্রতারক ডাক্তারকে ধরতে পেরেছি। মাহবুব একই নামে অন্য একজনের সার্টিফিকেট দিয়ে কিছু দিন চাকুরি করে। তার আনাড়িপনা দেখে হাসপাতাল কর্তৃপক্ষের সন্দেহ হলে বিষয়টি অবজারবেশন করে এবং পরবর্তীতে আমাকে জানায় এবং আমি পুলিশের সহায়তায় তাকে ধরিয়ে দিই।

১ নভেম্বর ২০১৭ইং সালে মাহবুব কুমিল্লা টাওয়ারে এমডি বরাবর আবেদন করে এবং নিয়োগ পায়। এখন সবার প্রশ্ন এমন একটি স্বনামধন্য হাসপাতাল কি করে যাচাই বাছাই ছাড়া ডিউটি ডাক্তার হিসেবে একজন প্রতারককে নিয়োগ দিলো?

আর পড়তে পারেন