শনিবার, ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

কুমিল্লা শহরে লকডাউন বাস্তবায়নে মাঠে এমপি বাহার ও প্রশাসনের কর্মকর্তারা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কঠোর লকডাউনের প্রথম দিনে কুমিল্লাবাসীকে সচেতন করতে জেলা প্রশাসক ও পুলিশ বিভাগের কর্মকর্তাসহ কুমিল্লা নগরীর প্রধান প্রধান সড়ক ও বাজার পরিদর্শন করেছেন কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

লকডাউনের প্রথম দিন বেলা ১২ টা থেকে এমপি বাহার কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকা ঘুরে দেখেন। এ সময় নানা কাজে বের হওয়া মানুষজন ও চলাচলকৃত মোটর চালিত যানবাহনকে সড়ক থেকে ফিরিয়ে দেন। কুমিল্লা নগরীর রাজগঞ্জ ও চকবাজার বাজার কমিটির লোকদের সাথে কথা বলেন। মানুষের নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রী খোলাস্থানে স্বাস্থ্যবিধি মেনে বিক্রয়ের জন্য বলেন।

পরিদর্শন শেষে কুমিল্লা টাউন হলে সাংবাদিকদের এমপি বাহার বলেন, প্রতিটি মানুষের জীবন বাচাঁতে লকডাউন দেওয়া হয়েছে, করোনাভাইরাসের সংক্রামন রোধে সকলকে নির্দেশনা মতো স্বাস্থ্যবিধি মানতে হবে। সকল গণপরিবহন বন্ধে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। কুমিল্লা থেকে কোন গণপরিবহন চলাচল করতে পারবে না। জরুরী ও গুরুত্বপূর্ণ কাজে বের হওয়া মানুষজন প্যাডেল চালিত রিক্সা ব্যবহার করতে পারবেন। সেজন্য কিছু প্যাডেল চালিত রিক্সা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। অটো ও মোটর চাািলত রিক্সা বন্ধে আইনশৃংখলা বাহিনীকে নজরদারি বাড়াতে বলেন। হোটেল বেকারিগুলো স্বাস্থ্যবিধি মেনে পার্সেল সার্ভিস দিতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সোহান সরকার, কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী।

আর পড়তে পারেন