বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যানসারে আক্রান্ত শিশু রামিনের চিকিৎসার জন্য প্রয়োজন ৭ লাখ টাকা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজপুর গ্রামের চার বছরের শিশু রামিনের শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যানসার। চিকিৎসার জন্য তাকে ভারতে নেয়া হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন সে। তার চিকিৎসায় ইতোমধ্যেই অনেক টাকা ব্যয় হয়েছে।

আগামী ২০ আগস্টের মধ্যে তার অস্ত্রোপচারের জন্য সাত লাখ টাকা প্রয়োজন। কিন্তু রামিনের পরিবারের পক্ষে তা যোগাড় করা অসম্ভব হয়ে পড়েছে।

প্রিয় সন্তানকে বাঁচাতে বাধ্য হয়ে মানুষের কাছে সহায়তার আহ্বান জানিয়েছেন রামিনের অসহায় মা ফারজানা ইয়াসমিন বিজলী। নিজের ফেসবুক ওয়ালে তিনি একটি স্ট্যাটাস দিয়ে এ আহ্বান জানান।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আমার ছেলেটাকে আপনারা সাহায্য করেন। অনেক টাকার দরকার। অ্যাড্রেনাল ক্যানসার চিকিৎসায় মুম্বাইয়ের টাটা মেমরিয়াল হাসপাতালে অনেক দিন ভর্তি। সামনের ২০ আগস্টের মধ্যে সাত লাখ টাকা জমা দিতে হবে সার্জারির জন্য। হাতে যা ছিল সব শেষ। আপনারা প্লিজ সাহায্য করেন। কিছু না কিছু পাঠান, পাঁচ টাকা হলেও পাঠান।’

রামিনের খালা কুলসুম আরা বেগম বলেন, ‘ছোট্ট শিশুটির এমন অবস্থা আমারা মেনে নিতে পারছি না। আমরা সবাই মিলে শেষ পর্যন্ত চেষ্টা করেছি ওর চিকিৎসার খরচ জোগানোর। কিন্তু আমাদের সাধ্য ও সামর্থ্যের শেষবিন্দু পর্যন্ত দিয়ে দিয়েছি। এখন একান্ত বাধ্য হয়েই শিশুটির চিকিৎসার জন্য সহায়তার পোস্ট করেছি।’

রামিনের নানা আবুল কালাম সেলিম এলাকার স্বনামধন্য শিক্ষক। তিনি এলাকায় ‘সেলিম স্যার’ নামে সুপরিচিত। নোয়াখালী কোম্পানীগঞ্জের চরকাঁকড়া অ্যাকাডেমি উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে শিক্ষকতা করছেন।

নাতির জন্য কাতর এই শিক্ষক বলেন, ‘দেশে-বিদেশে আমার হাজার হাজার ছাত্র-ছাত্রী রয়েছে। এই দুঃসময়ে আমি আশা করব—তারা যেন আমার পাশে দাঁড়ায়। পাশপাশি দেশের বিত্তশালীরা যদি এগিয়ে আসেন, আপনাদের সহায়তায় আল্লাহর রহমতে আমার নাতি সুস্থ হয়ে ফিরতে পারবে।’

রামিনকে সাহায্য পাঠানোর ঠিকানা- বিকাশ ও নগদ নম্বর: কুলসুম আরা বেগম—০১৬৭৭৬১১৮৯৮ (পার্সোনাল), আলাউদ্দিন—০১৭২৮৫৯৯৪৫৬ (পার্সোনাল) অথবা ০১৮৯৪৮৫৮০৮২ (পার্সোনাল)।

ব্যাংক হিসাব নম্বর: ৩৮০২ ৬০১০ ১১৪৩৪—কুলসুম আরা বেগম, সোনালী ব্যাংক, বসুরহাট শাখা, কোম্পানীগঞ্জ, নোয়াখালী।

রামিনের মা ফারজানা ইয়াসমিন বিজলীর সঙ্গে যোগাযোগ করা যাবে হোয়াটসঅ্যাপে। ভারতে অবস্থানরত বিজলীর যোগাযোগ নম্বর—+৯১৯৩৩৫৫৬৯৫৩১।

আর পড়তে পারেন