বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খেলাধুলা মানুষের মানসিক ও শারীরিক বিকাশে অনেক অবদান রাখে – ত্রাণ মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০১৮
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর ॥
চাঁদপুর জেলা পুলিশ সুপার কর্তৃক আয়োজিত আন্তঃজেলা মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের খেলায় মতলব উত্তর বনাম কচুয়া উপজেলা অংশগ্রহন করে। বৃহস্পতিবার বিকালে ছেঙ্গারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে খেলা শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। খেলা উদ্বোধন করেন উক্ত টুর্ণামেন্টের উদ্যোক্তা ও পরিকল্পনাকারী চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং সংস্কৃতি চর্চায় ভবিষ্যত প্রজন্মকে ব্যস্ত রাখা গেলে তারা আর বিপথে যাবেনা। খেলাধুলা মানুষের মানসিক ও শারীরিক বিকাশে অনেক অবদান রাখে। এটি ব্যায়ামের একটি অংশ। তাছাড়া মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। যুবকরা যদি খেলাধুলায় মনোযোগ দেয় তাহলে সকল বাজে নেশা থেকে তারা দূরে থাকবে।

ছেলে-মেয়েদের খেলাধুলায় আগ্রহী করে তুলতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি আরও বলেন, স্কুলগুলোতে খেলাধুলার পরিবেশ তৈরি করতে হবে। যাতে ছেলে-মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ে। তারা খেলাধুলায় আগ্রহী হলে বিপথে যাবে না। খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে তারা সুস্থ মানুষ হয়ে গড়ে উঠবে আগামীর নেতৃত্ব দেয়ার জন্য। ত্রাণ মন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত গ্রাম এলাকায় ফুটবল খেলার নিয়মিত চর্চা অব্যাহত থাকলে ফুটবলের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরে আসবে। এখান থেকেই হয়ত আগামীতে একজন ম্যারাডোনা কিংবা একজন মেসি বেরিয়ে আসবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) শুভাশীষ ঘোষ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, ছেঙ্গারচর পৌর মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর থানার ওসি মো. আনোয়ারুল হক কামাল, কচুয়া থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. আলমগীর হোসেন, ত্রাণ মন্ত্রীর দৌহিত্র ও মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আশফাক হোসেন চৌধুরী মাহী।

আরো উপস্থিত ছিলেন, বৃহত্তর মতলব উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তমিজ উদ্দিন আহমদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, জেলা পরিষদের সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান মনজুর মোর্শেদ স্বপন, ছেঙ্গারচর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মনির হোসেন বেপারী, সাধারন সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা, কাউন্সিলর আব্দুল মান্নান বেপারী, বোরহান উদ্দিন, রুহুল কুদ্দুস মাস্টার, আল-আমিন সরকার, আ’লীগ নেতা বোরহান উদ্দিন মিয়া, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফ, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ প্রমুখ।

খেলায় মতলব উত্তর-১ ও কচুয়া উপজেলা-১ গোলে খেলাটি ড্র হয়। অত্যান্ত জাকজমক ও শান্তিপূর্ণ পরিবেশে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।  খেলায় মতলব উত্তর থানা পুলিশ ফোর্স আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখে। খেলা শেষে উপস্থিত সকল খেলোয়াড় ও উপস্থিত সকলকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ বিরোধী শপথ বাক্য পাঠ করান এসপি শামছুন্নাহার পিপিএম।

আর পড়তে পারেন