শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাছের সাথে এ কেমন শত্রুতা!

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩, ২০২২
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

এটা কেমন শত্রুতা আর কেমনইবা প্রতিশোধ। কুমিল্লার তিতাসে তারিকুল ইসলাম নামের এক ব্যক্তির ৪০ শতাংশ বাগানের পেঁপে, আম ও লিচুসহ বিভিন্ন জাতের ফল গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

ঘটানাটি ঘটেছে বৃহস্পতিবার রাতের কোনো এক সময় উপজেলার বলরামপুর ইউনিয়নের নাগের গ্রামের ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী তারিকুল ইসলাম এর বাগান বাড়িতে।

ক্ষতিগ্রস্ত বাগান মালিক তারিকুল ইসলাম জানান, আমি এক বছর আগে নিজের জমিতে বিভিন্ন জাতের প্রায় ৪০০ গাছের চারা লাগিয়েছিলাম। এর মধ্যে গাছগুলোতে ফুল এবং ফল এসেছে। এমসয় আমার গাছ গুলো কেটে ফেলেছে।

বাগান পরিচর্যাকারী মোহাম্মদ আলী বলেন, সকালে বাগানে কাজ করতে এসে দেখি বাগানের আম, জাম, লিচু ও পেঁপে গাছ কাটা পড়ে রয়েছে। কে বা কারা রাতের অন্ধকারে গাছ গুলো কেটে রেখেছে তা আমি জানি না।

এ বিষয়ে ঐ গ্রামে বসবাসকারী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন বলেন, সকাল ৬ টায় বাগান মালিক আমাকে বিষয়টি জানালে আমি বাগান পরিদর্শন করি। যারা গাছের সাথে শত্রুতা করে তারা দেশের শত্রু। এমন জঘন্য কাজ কোন সুস্থ মস্তিষ্কের মানুষ করতে পারেন না। ঘটনাটি তদন্ত করে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

এ ব্যপারে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস জানান, ঘটনার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন