শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরের হাজীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘরসহ আসবাবপত্র পুড়ে ছাঁই

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০১৯
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :

চাঁদপুরের হাজীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘরসহ আসবাবপত্র পুড়ে ভস্মিভূত হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) সকালে উপজেলার ৪নং কালচোঁ ইউনিয়নের ১নং ওয়ার্ড সিদলা হাজী বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, সকাল ৯টার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হাজী বাড়ির মৃত আমজাদ আলীর পুত্র মোঃ তাজুল ইসলামের বসত ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গোটা ঘরে দ্রুত আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণ করার আগেই বসতঘরসহ ঘরের আসবাবপত্র ভষ্মিভুত হয়ে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এ বিষয়ে ভুক্তভোগীর ছোট জামাতা দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকার ষ্টাফ রিপোর্টার মহসীন আলম সাংবাদিকদের জানান, প্রতিদিনের ন্যায় তার শাশুড়ি রান্না ঘরে সকালের নাস্তা তৈরি করছিলেন। এমন সময় একজন প্রতিবেশী ঘরের ভিতর থেকে ধুয়া বের হচ্ছে লক্ষ্য করে দ্রুত এসে জানালা দিয়ে তাকিয়ে আগুন দেখতে পেয়ে ডাক চিৎকার শুরু করেন। তার ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালিয়ে যান। খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌছে স্থানীয় লোকদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ করে।

খবর পেয়ে হাজীগঞ্জ থানা পুলিশ, ৪নং কালচোঁ ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন ও ইউপি সদস্য শাহআলম টিটু ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারদের সহযোগিতার আশ্বাস দেন। এবিষয়ে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমি হাজী বাড়ির ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়েছি। তবে ক্ষতিগ্রস্ত পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করবো বলে আশ্বাস দেন তিনি।

এদিকে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, মোঃ তাজুল ইসলাম ২০ বছর যাবত বিদেশ করেন। দীর্ঘ প্রবাস জীবনের রোজগার দিয়ে পাঁচ রুম বিশিষ্ট একটি টিন শেড বিল্ডিং করেন এবং প্রতিটি রুমে অত্যাধুনিক ফার্নিচার, টেলিভিশন, স্বর্ণালংকার, মোবাইল, নগদ টাকাসহ গুরুত্বপূর্ণ কাগজাদি পুড়ে ছাঁই হয়ে গেছে। সরেজমিনে গিয়ে দেখা যায় বসতঘরের পুরো দেয়ালে ফাটলসহ আস্তরগুলো ঝরে পড়ে যাচ্ছে।

আর পড়তে পারেন