বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনার বিএনপি ও এলডিপির ২৬ নেতাকর্মী কারাগারে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১১, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধি:
কুমিল্লার চান্দিনায় বিএনপি’র পদযাত্রায় পুলিশের উপর হামলার ঘটনায় বিএনপি ও এলডিপি’র ২৬ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুর সোয়া ১ টায় কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন তাদেরকে কারাগারে পাঠান। তাদের মধ্যে ১৮ জন বিএনপি ও ৮ জন এলডিপি নেতা।

আটককৃতরা হলেন- চান্দিনা উপজেলা বিএনপির সভাপতি মোঃ আতিকুল আলম শাওন, সাধারণ সম্পাদক কাজী আরশাদ, উপজেলা যুবদল সভাপতি মাওলানা আবুল খায়ের, পৌর যুবদল সভাপতি হাজী নুরুল ইসলাম মুন্সি, উপজেলা বিএনপি দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, গণতান্ত্রিক ছাত্রদল চান্দিনা উপজেলা শাখার সভাপতি রাজিব ভূইয়া, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবকদল সভাপতি সাখাওয়াত হোসেন সাক্কু সহ ২৬জন।

জানা যায়, গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকায় বিএনপি’র পদযাত্রা চলাকালে পুলিশের উপর হামলা ও গাড়ি ভাংচুরের মামলায় ৩৬জনের নাম উল্লেখসহ ১৬০জন অজ্ঞাতামা আসামী করে মামলা করে পুলিশ। ওই মামলায় তারা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়ে কুমিল্লা বিজ্ঞ জেলা জজ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। ৬ সপ্তাহ শেষে মঙ্গলবার কুমিল্লা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন বিএনপি ও এলডিপি নেতা-কর্মীরা। এসময় বিজ্ঞ জজ তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এলডিপি নেতা-কর্মীদের আইনজীবী আতিকুল আলম সুমন বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ আমরা উচ্চ আদালতের নির্দেশক্রমে হাজির হয়ে জামিনের আবেদন করেছি। কিন্তু বিজ্ঞ আদালত নেতা-কর্মীদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। প্রকৃতপক্ষে ওই ঘটনার সাথে তারা কেউ জড়িত ছিল না।

 

 

আর পড়তে পারেন