মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ডা. প্রাণ গোপালের সমালোচনা করলেন রেদোয়ান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই চান্দিনার রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে উঠছে। নিজেদের মনোনয়ন চূড়ান্তের ইঙ্গিত দিয়ে সম্ভাব্য রাজনৈতিক দলের প্রার্থীরা একে-অপরের বিরুদ্ধাচরণ করে বিভিন্ন সভা-সমাবেশে বক্তব্য রাখছেন। সম্প্রতি পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষ্যে ঈদ পুর্নমিলনী অনুষ্ঠান এবং ভয়াল ২১ আগস্টে নিহতদের স্মরণে আলোচনা সভায় পাল্টাপাল্টি মন্তব্যের জের ধরেই চান্দিনার রাজনৈতিক মাঠ আরো উত্তপ্ত হয়ে উঠছে।

গত বৃহস্পতিবার (২৩ আগষ্ট) দুপুরে চান্দিনা উপজেলার মহিচাইল উচ্চ বিদ্যালয়ে উপজেলা ছাত্রলীগ আয়োজিত ‘ভয়াল ২১ আগষ্ট উপলক্ষ্যে’ নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ দলের ব্যানারে সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এসময় তিনি ২০ দলীয় জোটের ব্যানারে সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী ও এলডিপি (লিবারেল ডেমোক্রেটিক পার্টি)’র চেয়ারম্যান ড. রেদোয়ান আহমেদকে উদ্দেশ্য করে সমালোচনামূলক বক্তৃতা দেন। পরের দিন ২৪ আগস্ট বিকেলে চান্দিনার মহিচাইল জোবেদা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ড. রেদোয়ান আহমেদও ডা. প্রাণ গোপাল দত্তের তুমুল সমালোচনা করে বক্তৃতা প্রদান করেন।

চান্দিনার রাজনীতি সম্পর্কে সাবেক সংসদ সদস্য ড. রেদোয়ান আহমেদকে উদ্দেশ্য করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত তার বক্তব্যে বলেন, ‘হুমকি-ধমকি দিয়ে অনেক করেছেন। এখন আর নয়। দেশের মানুষ শান্তি চায়। অশান্তির রাজনীতি ছেড়ে শান্তির পথে ফিরে আসুন। রাজনীতি মাঠে অশান্তি বা বিশৃঙ্খলা সৃষ্টি করলে চান্দিনার জনগণ তা প্রতিহত করবে’।

এসময় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. প্রাণ গোপাল আরও বলেন, ‘এখন আওয়ামীলীগকে ক্ষমতাচ্যুত করতে সকল ষড়যন্ত্রকারীরা আবারও এক হয়েছে। কিন্তু তাদের ষড়যন্ত্র কখনও সফল হবে না। শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন অনুষ্ঠিত হবে এদেশের জনগণ আবারও ভোট দিয়ে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় এনে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখবে’।

স্বাধীনতা পদকপ্রাপ্ত দেশের খ্যাতনামা চিকিৎসকের এমন বক্তব্যের ঠিক একদিন পরেই ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুমিল্লা-৭ আসনের সাবেক সংসদ সদস্য ড. রেদোয়ান আহমেদ ডা. প্রাণ গোপালের উদ্দেশ্যে পাল্টা মন্তব্য ছুঁড়েন। এসময় তিনি ডা. প্রাণ গোপাল দত্তের তুমুল সমালোচনা করে বলেন, আপনি (ডা. প্রাণ গোপাল) ক্ষমতাসীন দলের একজন কর্মী হয়ে কোন আইনে এখন পুলিশ প্রহরা নিয়ে চলেন তা আমারা জানি না। কিন্তু নির্বাচন তফসিল ঘোষনার পর ওই পুলিশ প্রহরা না থাকলে আপনি কি ভাবে চলবেন?।

এমনকি প্রচার কার্য চালাতেও বাঁধা গ্রস্থ হতে পারেন। তাই সংঘাতের রাজনীতি ছেড়ে সুষ্ঠুধারার রাজনীতি চর্চা করুন।

এসময় সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ বলেন, আমার ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠানে যাতে কোন মানুষ আসতে না পারে সেই লক্ষ্যে পুলিশের একটি টিম আমার প্রতিষ্ঠিত মহিচাইল জোবেদা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিটি কক্ষে তল্লাশী চালানোর পাশাপাশি আওয়ামীলীগ নেতা-কর্মীরা বিভিন্ন স্থানে আমার আমন্ত্রিত অতিথিদের বাঁধা সৃষ্টি করে। কিন্তু তাদের ওই বাঁধা উপেক্ষা করে প্রায় দুই সহস্রাধিক মানুষ আমার আমন্ত্রণে সাড়া দেয়। ডা. প্রাণ গোপাল দত্তের ইঙ্গিতে পুলিশ বাহিনীর এহেন কর্মকান্ড অনাকাঙ্খিত, অপ্রত্যাশিত। এ জাতীয় হস্তক্ষেপ এ দেশের জনগণ ধিক্কার জানায়।

 

আর পড়তে পারেন