মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

চান্দিনায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০২১
news-image

চান্দিনা প্রতিনিধি:
দেশব্যাপী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে শুরু হওয়া কঠোর লকডাউন বাস্তবায়নে কুমিল্লার চান্দিনায় সেনাবাহিনীসহ কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। সরকারি নির্দেশনা অনুযায়ী মার্কেট, শপিংমল বন্ধ রাখা, সামাজিক দূরত্ব, মাস্ক ব্যবহার এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারা। এই দিনে উপজেলার বিভিন্ন আঞ্চলিক সড়কে সিএনজি চালিত অটোরিক্সাসহ যাত্রী বহনকারী পরিবহনগুলোর চলাচল বন্ধ করে দেয় পুলিশ। এমনকি মোটরসাইকেল চালকদেরও জিজ্ঞাসাবাদের আওতায় আনা হয়।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ উপজেলার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ও গ্রামাঞ্চলে গিয়ে মাইকিং করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করছেন।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত তিনি চান্দিনা উপজেলা সদর, মাধাইয়া, বাড়েরা, মাইজখারসহ বিভিন্ন এলাকায় ঘুরে মানুষকে ঘরে থাকার অনুরোধ করেন। এসময় তিনি জনসাধরণকে সচেতন করতে বিভিন্ন পরামর্শ দেন।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বলেন- সরকার টিভি চ্যানেলসহ বিভিন্ন প্রচার মাধ্যমে জন সচেতনতা সৃষ্টির জন্য ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। তবুও মানুষের মধ্যে সচেতনতা কম। সামাজিক দূরত্বের বিষয়টি গ্রামাঞ্চলের মানুষ মানছে না, অনেকেই মাস্ক ব্যবহার করছেনা। আমরা যথাসম্ভব চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আর পড়তে পারেন