শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামের খিরণশাল মাদরাসা কেন্দ্রে অনিয়মের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০১৭
news-image

আনিছুর রহমান,চৌদ্দগ্রাম ঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে খিরণশাল ইসলামীয়া ফাযিল মাদরাসা কেন্দ্রে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনিয়মের খবর পাওয়া গেছে।

জানা গেছে, গত ১৯ নভেম্বর রোববার সারাদেশের ন্যায় চৌদ্দগ্রামেও প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। ওইদিন উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের খিরণশাল ইসলামীয়া ফাযিল মাদরাসা কেন্দ্রে পরীক্ষার শুরুর আগে প্রাথমিকের পরীক্ষার্থীদের এবতেদায়ীর খাতা ও এবতেদায়ীর পরীক্ষার্থীদের প্রাথমিকের খাতা বিতরণ করা হয়। পরীক্ষা শুরু হয়ে ২০ মিনিটের বেশি এভাবে পরীক্ষা চলে। পরে কয়েকজন পরীক্ষার্থী বিষয়টি শিক্ষকদের জানালে তাৎক্ষণিক খাতাগুলো পরিবর্তন করা হয়। পরবর্তীতে ওই খাতা উপজেলা শিক্ষা অফিসে নেয়া হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। এছাড়া কেন্দ্রের ৫নং হলে প্রত্যেক বেঞ্চে ৪ জন করে বসানো হয় বলে অভিযোগ করেন কয়েকজন পরীক্ষার্থীর অভিভাবক। ফলে কোমলমতি পরীক্ষার্থীদের ওইদিনের ইংরেজী বিষয়ের পরীক্ষা ভালো হয়নি।

এ ব্যাপারে খিরণশাল ইসলামীয়া ফাযিল মাদরাসা কেন্দ্রের কেন্দ্র সচিব মাওলানা মাহবুবুর রহমান বলেন, দায়িত্বরত শিক্ষকরা ভুলবশত প্রাথমিকের পরীক্ষার্থীদের এবতেদায়ীর খাতা দিয়েছিল। বিষয়টি টের পেয়ে তাৎক্ষনিক খাতা পরিবর্তন করা হয়েছে। তাছাড়া প্রথম দিন একটি হলে শিক্ষার্থী বেশি থাকায় কয়েকটি বেঞ্চে ৩ জন করে পরীক্ষার্থী বসানো হয়। পরের দিন থেকে প্রত্যেক বেঞ্চে ২ জন করে বসানো হয়েছে। এখন আর কোন সমস্যা নেই।

আর পড়তে পারেন