সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চলাচলের রাস্তা দখল

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০২০
news-image

 

চৌদ্দগ্রাম প্রতিনিধিঃ

কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের বাকগ্রামে ১৪৫ ধারা ভঙ্গ করে বাড়ির রাস্তাসহ ভূমি দখলের অভিযোগ উঠেছে। এসময় প্রতিপক্ষের হামলায় নারীসহ তিন জন আহত হয়েছে। এঘটনায় আহত রাজিয়া সুলতানা খানম বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৮ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। সোমবার তথ্যটি নিশ্চিত করেছেন থানার সেকেন্ড অফিসার এসআই মনির হোসেন।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার আলকরা ইউনিয়নের বাকগ্রামের মুজিবুল হক প্রকাশ মজল হকের সাথে মো: নজির আহম্মেদের ভূমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এ নিয়ে মুজিবুল হক কুমিল্লার বিজ্ঞ আদালতে ১৪৫ ধারা সহ একাধিক মামলা করে। আদালতের নির্দেশে বিরোধপূর্ণ ভূমির উপর চৌদ্দগ্রাম থানা পুলিশ ১৪৫ ধারা জারি করে। আদালতের নির্দেশ অমান্য করে নজির আহম্মেদ একদল সন্ত্রাসী নিয়ে গত ৫ নভেম্বর বৃহস্পতিবার বিরোধপূর্ণ বাড়ির রাস্তা ও ভূমিটি জোর করে দখল ও মাটি কেটে লুট করে নিয়ে যাওয়ার সময় মুজিবুল হকের স্ত্রী রাজিয়া সুলতানা খানম বাধা প্রদান করিলে সন্ত্রাসীরা তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় তার চিৎকারে ছেলে মিশকাতুল হাসান ও স্বামী মুজিবুল হক এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদেরকেও গুরুতর আহত করে।

এসময় সন্ত্রাসীরা বাড়িঘর ভাংচুরসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। পরে তাদের আত্ম-চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে আহতদেরকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসা প্রদান করে। এঘটনায় আহত রাজিয়া সুলতানা খানম বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার এসআই মো. মনির হোসেন বলেন, “আলকরায় ভূমি সংক্রান্ত বিরোধের জেরে হামলার ঘটনায় রাজিয়া সুলতানা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে”।

আর পড়তে পারেন