বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় একাধিক স্থানে ইসতিসকার নামাজ আদায়

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২৪
news-image

ষ্টাফ রিপোর্টার:
কুমিল্লার চৌদ্দগ্রামে তীব্র তাপদাহ থেকে রক্ষা ও বৃষ্টির প্রার্থনায় উপজেলার একাধিক স্থানে ইসতিসকার নামায অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসা মাঠে, বাতিসা হাইস্কুল মাঠে ও চিওড়ার হান্ডা মদিনাতুল মাদ্রাসা মাঠে পৃথক তিনটি জামায়াত অনুষ্ঠিত হয়। তীব্র রোদ উপেক্ষা করেও তিনটি জামায়াতে মুসল্লিদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। এ সময় মোনাজাতে মুসল্লিগণ আল্লাহর নিকট প্রার্থনা করে কান্নায় ভেঙে পড়েন।

চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসা মাঠে মোনাজাত পরিচালনা করেন মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা রফিকুল হক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন একেএম সামছুদ্দিন, মাহফুজুর রহমান, নিজাম উদ্দিন, আরিফুল ইসলাম, শফিকুর রহমান।

এদিকে সকাল সাড়ে ১০টায় বাতিসা হাইস্কুল মাঠে পৃথক আরও একটি ইসতিসকার নামাযের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। নামাজে মুসল্লিদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমেদ্বীন মুহাদ্দিস মাওলানা জাকারিয়া। মোনাজাত চলাকালিন মুসল্লিগণ বৃষ্টির প্রার্থনা করে কান্নায় ভেঙে পড়েন। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে মাঠ ময়দান। একই সময়ে উপজেলার চিওড়া ইউনিয়নের হান্ডা মদিনাতুল মাদ্রাসা মাঠে পৃথক আরেকটি জামায়াত অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন