বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

জাপা থেকে ক্রীড়াঙ্গনের যারা মনোনয়ন পেলেন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

গত পরশু দিন জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামীলীগ। একদিন পর প্রার্থীতা প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয় পার্টি। আওয়ামীলীগে থেকে মনোনয়ন পেয়েছেন ক্রীড়াঙ্গনের অনেকেই। গতকাল প্রকাশিত জাতীয় পার্টির মনোনয়ন তালিকায় রয়েছেন ক্রীড়াঙ্গনের বেশ কয়েকজন।

দেশের অন্যতম ঐতিহ্যবাহী ও সমর্থকপুষ্ট ক্লাব ঢাকা আবাহনীর চেয়ারম্যান, ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ ও পাঁচ জন পরিচালক জাতীয় নির্বাচনে রয়েছেন। তারা সবাই আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ৷ আবাহনীর চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান ও আরেক ঐতিহ্যবাহী ক্লাব ব্রাদার্সের কর্মকর্তাও আছেন নির্বাচনে।

ক্লাবের কর্মকর্তাও আছেন নির্বাচনে। বেশ কয়েকজন পরিচালক দলীয় মনোনয়ন পেয়েছেন। নির্বাচনে রয়েছেন মোহামেডানের ডিরেক্টর ইনচার্জও। দেশের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ কাজী ফিরোজ রশীদ এমপি। তিনি জাতীয় পার্টি থেকে ঢাকা ৬ আসনে মনোনয়ন পেয়েছেন। ঐতিহ্যবাহী ক্লাবে দুই বছর আগে তিনি পরিচালক পদে নির্বাচন করেছিলেন। জয়ী হওয়ার পর ক্লাবের অন্যতম গুরুত্বপূর্ণ পদ ডিরেক্টর ইনচার্জ হিসেবে মনোনীত হন।

জাতীয় পার্টি থেকে ঢাকা ৪ আসনে মনোনীত প্রার্থী আবু হোসেন বাবলা ৷ তিনি ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। তার দায়িত্বকালেই ব্রাদার্স ক্লাবের স্বর্ণযুগ হিসেবে স্বীকৃত। এখন ক্লাবের সঙ্গে সরাসরি সম্পৃক্ত না থাকলেও ব্রাদার্সের বাবলা হিসেবে ক্রীড়াঙ্গনে পরিচিতি তাঁর।

বাবলা ও ফিরোজ রশীদ দুইজনই বর্তমানে এই আসনের সংসদ। গত নির্বাচনে জাতীয় পার্টি মহাজোটের অংশ ছিল। এবার আলাদা নির্বাচন করে তারা নিজেদের আসন টিকিয়ে রাখতে পারেন কি না সেটাই দেখার বিষয়। জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক হকি খেলোয়াড় ও ফেডারেশনের সাবেক সদস্য তারেক আদেল। ঢাকা-৭ আসনে তিনি জাতীয় পার্টির সদস্য হয়েছেন। তরুণ এই ক্রীড়া সংগঠক হকি নিয়ে অনেক কাজ করেন।

কিশোরগন্জ ৩ থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট মজিবুল হক চুন্নু। তিনি ২০১৩ সালে কয়েক মাস যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। কিশোরগঞ্জ ৩ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন জাতীয় দলের সাবেক গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল।

আর পড়তে পারেন