শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে বিরোধের জেরে বসতঘর নিশ্চিহ্ন করে দিয়েছে প্রতিপক্ষরা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জের ধরে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে তাণ্ডব চালিয়ে বসতঘর নিশ্চিহ্ন করে দিয়েছে প্রতিপক্ষ। এ সময় ঘরের ছাউনির টিন, বেড়া, খূটিসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যাওয়া হয়। দেখে বোঝার উপায় নেই কয়েকঘণ্টা আগেও ওই বসসভিটায় ঘর ছিল।

বুধবার ভোর ৬টায় উপজেলার সুন্দলপুর ইউনিয়নের গয়েশপুর গ্রামের এ ঘটনায় দুপুরে থানায় লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগি পরিবার।

ভূক্তভোগী ও অভিযোগসূত্রে জানাযায়, উপজেলার সুন্দলপুর ইউনিয়নের গয়েশপুর গ্রামের ভূইয়া বাড়ীর মোশারফ হোসেন ভূইয়ার সাথে বসতভিটার জমি নিয়ে প্রতিবেশী সালাউদ্দিন গংদের সঙ্গে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এনিয়ে মোশারফ ভূইয়া ২৫ মে আদালতে মামলা করার পর ২৬ মে বুধবার ভোর ৫টায় ঘরটি খুলে নিয়ে যায় ছালাউদ্দিনের লোকজন। ভূকএভাগি মোশারফ হোসেন ভূইয়া বলেন, আমি ব্যবসার কাজে বেশিরভাগ সময়ই ঢাকায় থাকি। জায়গা নিয়ে বিরোধ থাকতেই পারে, এরজন্য আইন আদালত আছে। তাই বলে প্রকাশ্যে আমার ঘরটি খুলে সকল মালামাল গাড়ীতে করে নিয়ে যাবে। এর আগেও তারা এলাকার অন্য একটি পরিবারকে বিভিন্নভাবে হয়রানি করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমি এর সুষ্ঠু বিচার চাই। এ নিয়ে কথা বলতে প্রতিপক্ষের সালাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

দাউদকান্দি মডেল থানার উপ-পরিদর্শক জিয়াউর রহমান বলেন, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই ঘরের মালামাল গাড়ীতে নিয়ে পালিয়ে যায় বলে জানতে পারি। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আর পড়তে পারেন