বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে ৮২৬ ও ২৫৬ ভোট পেয়ে জামানত হারাচ্ছেন নৌকার দুই প্রার্থী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় তৃতীয় ধাপে জেলার ২৯টি (একটি স্থগিত) ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলে ১৬টিতে নৌকা, ১০টিতে নৌকার বিদ্রোহী স্বতন্ত্র এবং ৩টিতে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে দাউদকান্দির দুটি ইউনিয়নে নৌকার প্রার্থীরা প্রাপ্ত ভোটের দিক থেকে চতুর্থ ও পঞ্চম হয়ে জামানত হারাতে যাচ্ছেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত ভোটের পরিসংখ্যান থেকে জানা যায়, এ উপজেলার মালিগাঁও ইউনিয়নে নৌকার প্রার্থী মো. নুরুল ইসলাম পেয়েছেন মাত্র ৮২৬ ভোট। এখানে বিজয়ী হয়েছেন নৌকার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমেদ (ঘোড়া)। তিনি পেয়েছেন ৪০৬৭ ভোট। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে এখানে নৌকার প্রার্থী প্রাপ্ত ভোটে পঞ্চম হয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ১১ হাজার ৪২৪টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকার প্রার্থী নুরুল ইসলামের জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

অপরদিকে একই উপজেলার পদুয়া ইউনিয়নে নৌকার প্রার্থী নাসির আহমেদ পেয়েছেন ২৫৬ ভোট। এখানে বিজয়ী (আনারস) দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস এম মনির হোসেন পেয়েছেন ২৯০২ ভোট। এ ইউনিয়নে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে নৌকার প্রার্থী চতুর্থ স্থানে রয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ৮৪২৬টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার সমকালকে বলেন, ‘নির্বাচন কমিশনের বিধি অনুসারে কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে, তাই কাঙ্ক্ষিত সংখ্যক ভোট না পওয়ায় এ উপজেলার পদুয়া ও মালিগাঁও ইউনিয়নের নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।’

আর পড়তে পারেন