রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গ্রীল কেটে চুরির চেষ্টা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের গ্রিল কেটে চুরি চেষ্টা । সোমবার দিবাগত রাতে হাসপাতালের প্রধান সহকারীর কক্ষে এ চুরির ঘটনা ঘটে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরফাতুল আলম এবং দাউদকান্দি মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন

হাসপাতালের অফিস সহকারী জয়নাল আবেদিন বলেন, চোরচক্র মঙ্গলবার গভীর রাতে প্রশাসনিক ভবনের পেছনের জানালার গ্রিল কেটে আমার ও পাশের আরো দুই কক্ষের দুটি স্টিলের আলমারির ড্রয়ার ও সিন্দুক ভেঙ্গে জরুরি কাগজপত্রের ফাইল এলোমেলো ফেলে রাখে।

ক্যাশিয়ার মনোয়ারা বেগম বলেন, আমার কক্ষের তালা কেটে প্রবেশ করে স্টিলের আলমারির ড্রয়ার ও সিন্দুক ভেঙ্গেছে। অফিসে কোন নগদ টাকা ছিল না।

হাসপাতাল সূত্রে জানাযায়, গত এক সপ্তাহ আগে শহিদনগর ট্রমা সেন্টারে চুরির ঘটনা ঘটেছে। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগ অন্তঃবিভাগে প্রায় সময়ই চুরির ঘটনা ঘটছে। গত মাসে হাসপাতালের দ্বিতীয় তলার এসির পাখা চুরির ঘটনায় নৈশ প্রহরী ইসমাইল হোসেনকে কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী দাউদকান্দি মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক বলেন, হাসপাতালের সিসি ক্যামেরা পর্যবেক্ষন করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ তোহিদ আল হাসান বলেন, চুরির বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করেছি। আর আমাদের ট্রমা সেন্টার, দোনারচর ২০ শয্যা হাসপাতাল এবং গৌরীপুরে ৫০শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স মাত্র একজন নৈশ প্রহরী রয়েছে। আর কয়েকদিন আগে একটি চুরির ঘটনায় ওই নৈশ প্রহরী ইসমাইলকে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে থানায় অভিযোগের প্রস্তুতি চলছে । হাসপাতাল এবং ট্রমাসেন্টারে ইদানীং চুরির ঘটনা ঘটেই চলেছে। এ বিষয়ে আমাদের পক্ষ থেকে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর স্বজনদের বারবার সতর্ক করা হয়েছে।

আর পড়তে পারেন