বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুদকের দায়ের করা ২৫ কোটি টাকা আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. ইউনূস

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ৭ জন। আজ রবিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেনের আদালতে তার আইনজীবী আত্মসমর্পণ পূর্বক জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া অপর আসামিরা হলেন, গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও এস এম হুজ্জাতুল ইসলাম লতিফী।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন জানান, ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন রবিবার সকাল ১০টায় শ্রম আপিল আদালতে হাজির হবেন। কারণ, সেদিন তাদের এক মাসের জামিনের মেয়াদ শেষ হবে।

তিনি আরও জানান, ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি মামলা করেছে। সেই মামলার চার্জশিট ইতোমধ্যে দাখিল করেছে তারা। একই দিনে সেই মামালার তারিখ নির্ধারণ করেছেন আদালত। তিনি (ড. মুহাম্মদ ইউনূস) আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আইনের প্রতি শ্রদ্ধা রেখে সেইদিন আদালতে হাজির হবেন।’

গত ২৮ জানুয়ারি শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় ছয় মাসের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে ড. ইউনূসসহ চারজনের আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত। পাশাপাশি ড. ইউনূসসহ চারজনকে ৩ মার্চ পর্যন্ত জামিন দেন আদালত। একইসঙ্গে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে শ্রম আদালতের দেওয়া রায়ের কার্যকারিতাও স্থগিত করেন আদালত।

শ্রম আপিল ট্রাইব্যুনালের সদস্য জেলা ও দায়রা জজ এম এ আউয়ালের আদালত এ আদেশ দেন।

আর পড়তে পারেন