বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পল্টনে ৩ ককটেল বিস্ফোরণ, সারাদেশে ৫ যানবাহনে অগ্নিসংযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

বিএনপি-জামায়াতের ডাকা অষ্টম দফা অবরোধের প্রথম দিনে আজ বুধবার দুপুর ৩টার দিকে রাজধানীর পল্টন এলাকায় পরপর তিনটি ককটেল বিস্ফোরিত হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন জানান, পল্টন মোড়ের পশ্চিম পাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ৫টি যানবাহনে আগুন দিয়েছে বিএনপি-জামায়াত। এ নিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে (২৮ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত) ৩১ দিনে ২১৭টি যানবাহন ও স্থাপনায় আগুন দিয়েছে বিএনপি-জামায়াত।

আজ বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান শিকদার বাসস’কে জানান, আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৫টি যানবাহনে আগুন লাগার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এরমধ্যে ঢাকা সিটিতে ১টি, গাজীপুরে ২টি, বাগেরহাটে ১টি ও সিরাজগঞ্জে ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

তিনি জানান, এসব ঘটনায় ৩টি বাস ও ২টি ট্রাক ক্ষতিগ্রস্থ হয়। এসব ঘটনায় আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৮ ইউনিট ও ৪২ জন জনবল কাজ করে।

মোহাম্মদ শাহজাহান শিকদার জানান, আজ বুধবার ভোর ৫ টা ২৬ মিনিটে ঢাকার শ্যামপুর, ধোলাইরপাড়ে ‘তুরাগ পরিবহণ’-এর ১টি বাসে আগুন দিয়েছে বিএনপি-জামায়াত। এদিকে মঙ্গলবার দুপুর ১টা ৫০ মিনিটে গাজীপুর সদরের ধীরাশ্রম রোডে ১টি ট্রাকে এবং আজ সকাল সোয়া ৬টার দিকে গাজীপুরের সালনায় ‘মিনহাজ পরিবহন’-এর ১টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

এছাড়া মঙ্গলবার রাত ৯ টার দিকে বাগেরহাটের রামপালে ফয়লা বাজারে ‘রোকেয়া পরিবহন’-এর ১টি বাসে ও আজ ভোর রাত সাড়ে ৩ টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ হাটিকামরুল এলাকায় ১টি ট্রাকে আগুন দিয়েছে নাশকতাকারীরা।

আর পড়তে পারেন