সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তানকে শেবাগের অভিনন্দন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৯, ২০১৭
news-image

 

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই ‘দাম্ভিক উক্তি’ নিয়ে হাজির বীরেন্দর শেবাগ। শুরুটা করেছিলেন প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে বাংলাদেশ বড় ব্যবধানে হারের পর। ওই ম্যাচে ৮৪ রানে আউট হয়েছিল সাকিব আল হাসানের দল। এরপর বাংলাদেশ ক্রিকেট দলকে টিম ইন্ডিয়ার ‘নাতি’ হিসেবে উল্লেখ করেন শেবাগ। আর পাকিস্তানকে আখ্যা দেন ভারতের ছেলে হিসেবে।

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল আসরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় ভারত। ওই ম্যাচে ১২৪ রানে জয় পায় বিরাট কোহলির দল। আর সেমিফাইনালে ভারতের কাছে বড় ব্যবধানে (৯ উইকেটে) হেরে যায় বাংলাদেশ। এবার আর রুখে কে শেবাগকে?

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচটি ১৮ জুন। আর এই দিনটাই ছিল বাবা দিবস। সুযোগের সন্ধানী শেবাগ কথার তুবড়ি ছুড়তে কি আর ভুল করেন! ফাইনাল নিয়ে তার মন্তব্য, ‘বাবা দিবসে ছেলের (পাকিস্তান) সঙ্গে খেলাটা মন্দ হবে না। মজাটাকে সিরিয়াস ভেবে নিও, বাবা (ভারত)।’

মাঠের পারফরম্যান্সে কী দেখা গেল? ফাইনালে ছেলের (পাকিস্তান) কাছে ১৮০ রানে হেরে গেছে বাবা (ভারত)! প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছে ছেলে (পাকিস্তান)! এবার যেন পা মাটিতে নামল শেবাগের। চ্যাম্পিয়ন পাকিস্তানকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

নিজের অফিসিয়াল টুইটার পেজে শেবাগ লিখেছেন, ‘‘পাকিস্তান দলকে অভিনন্দন। আজ তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি জয় পেয়েছে তারা! দুর্দান্ত খেলেছে। জয়টা পাকিস্তানেরই প্রাপ্য। পাকিস্তান ক্রিকেটের জন্যও বড় জয়।’’

টুইটার

আর পড়তে পারেন