বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিএসজিতে এমবাপ্পের জায়গা নিতে পারেন যিনি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৮, ২০২৪
news-image

স্পোর্টস ডেস্ক:

কিলিয়ান এমবাপ্পে যে ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে দিচ্ছেন সেটি অনেকটাই নিশ্চিত। এরই মধ্যে ক্লাবকর্তাদের বিষয়টি জানিয়েছেন তিনি। গণমাধ্যমের খবর, সতীর্থদের কাছেও জানিয়েছেন বিদায়ের কথা। পিএসজি নাকি এমবাপ্পের বিকল্পও ভেবে রেখেছে।

জনপ্রিয় ফুটবল ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, এমবাপ্পের জায়গায় পিএসজিতে খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি ইংলিশ ফুটবলার মার্কাস রাশফোর্ডের। এই মুহূর্তে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলছেন তিনি।

অন্য একটি গণমাধ্যমের বরাত দিয়ে গোল ডকটম বলেছে, রাশফোর্ডের দিকে অনেক আগে থেকেই নজর পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোসের। ফরাসি ক্লাবটিতে নিয়ে আসার জন্য দুই বছর আগে রাশফোর্ডের সঙ্গে কথাও বলেছিলেন তিনি। তবে বাজেট জটিলতায় সেবার রাশফোর্ডকে আনতে পারেননি। এমবাপ্পে দল ছাড়লে সেই পথ খুলবে পিএসজির।

রাশফোর্ড এলে এমবাপ্পের চলে যাওয়ার ক্ষত অনেকটাই সারাতে পারবে পিএসজি। কৌশলগত দৃষ্টিকোণ থেকে, তিনজনকে নিয়ে গড়া পিএসজি আক্রমণভাগে ডান দিক থেকে ভালোই আক্রমণ শানাতে পারবেন রাশফোর্ড।

বক্স অফিসে এমবাপ্পের সমান আবেদন হয়তো রাশফোর্ডের মাধ্যমে পাওয়া যাবে না কিন্তু কিছু গ্ল্যামার তো অবশ্যই যোগ করবে।

গত গ্রীষ্মে ওল্ড ট্র্যাফোর্ডে একটি দুর্দান্ত মৌসুমের পরে নতুন চুক্তি হয়েছিল ইউনাইটেড ও রাশফোর্ডের মধ্যে। যার মেয়াদ আগামী ২০২৮ সাল পর্যন্ত। এখন রাশফোর্ডের বিষয়টি নিয়ে সিদ্ধান্ত গ্রহণ একটি চ্যালেঞ্জ হবে ইউনাইটেডের খেলোয়াড় নিয়োগের দায়িত্ব নেওয়া মালিক স্যার জিম র‍্যাটক্লিফের জন্য।

আর পড়তে পারেন