মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিপলকরা আবদুল মজিদ স্কুল এন্ড কলেজটি শতভাগ ফলাফল,অবকাঠামো দিক থেকে পিছিয়ে।

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০১৮
news-image

 

মোঃ জাহাঙ্গীর অালম হৃদয় :

চাঁদপুর কচুয়া পিপলকরা আবদুল মজিদ স্কুল এন্ড কলেজটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে এলাকার শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ফিরে আসে, অতিতে এই এলাকার শিক্ষার্থীরা প্রায় ৮ কিলোমিটার দুরে অন্য শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হত। বর্তমানে আবদুল মজিদ স্কুল এন্ড কলেজ হওয়ার পর থেকে তাদের দুরে যেতে হয়না।

স্থানীয়দের কাছে এই শিক্ষা প্রতিষ্ঠানটি প্রিয় হয়ে উঠেছে। আবদুল মজিদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: সালা উদ্দিনের সাথে কথা হলে তিনি আজকের কুমিল্লাকে জানান – ২০০১ সালে এই শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ ফলাফলের মধ্য দিয়ে চলছে – শিক্ষক সংখ্যা -১৮ জন, শিক্ষার্থীর সংখ্যা -৫০০।

সাবেক স্বরাস্ট্রমন্ত্রী ডক্টর মহিউদ্দিন খান আলমগীর এই প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এমপিও ভুক্তি হয়নি। ধারাবাহিক ফলাফলের দিক থেকে – ২০১৬- ২০১৭ এবং ২০১৮ সালেও এস এস সি পরিক্ষায় শতভাগ পাস করেন। জিপিএ৫ -১ জন। এত কিছুর পরেও সরকারি ভাবে আমরা তেমন কোন অনুদান পাইনি। ইঞ্জিনিয়ার মোহাম্মদ জহিরুল হক ব্যাক্তিগত উদ্যোগে এলাকার শিক্ষার কথা ভেবেই এই প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। বর্তমানে এই প্রতিষ্ঠানে – শিক্ষক, শ্রেনী কক্ষ, কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার, আসবাবপত্র সংকট রয়েছে।

আমাদের শিক্ষার্থীনুযায়ী অবকাঠামোগত দিক থেকে পিছিয়ে রয়েছি। সরকারি ভাবে আমাদের বর্তমান সমস্যা গুলির সমাধান হলে শতভাগ ফলাফলের পাশা পাশি জিপিএ৫ এর সংখ্যা বৃদ্ধি পাবে।

আর পড়তে পারেন