শুক্রবার, ২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

পূর্ব জোড়কাননে ইউনিয়ন আইন শৃঙ্খলা কমিটির সভা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০২৩
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল:

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৬ নং পূর্ব জোড়কানন ইউনিয়নে ইউনিয়ন আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৪ টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ। ৬নং পূর্ব জোড়কানন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্মকর্তা শামিমা শারমিন, মথুরাপুর বিজিবি ক্যাম্প ইনচার্জ শাহাজ উদ্দিন, ৬ নং পূর্ব জোড়কানন ইউনিয়ন বিট পুলিশং কর্মকর্তা ( পুলিশ পরিদর্শক) খালেদ মোশারফ।

ইউনিয়ন সচিব মীর শহিদুল হক এর সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন পূর্ব জোড়কানন ইউনিয়ন এর নববির্বাচিত সকল সদস্য, সংরক্ষিত আসনের সদস্য এবং স্থানীয় নেতৃবৃন্দরা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন, মাদকের বিরুদ্বে আমরা জিরো টলারেন্স ঘোষণা করলাম মাদক ব্যবসায়ী কিংবা মাদকের সাথে জড়িত কোনো ব্যক্তিকে ছাড় দেয়া হবে আপনারা যারা আজকে আসছেন তারা আমাদরেকে সহযোগিতা করবেন। আপনাদের সহযোগিতা ছাড়া এ সমস্যার সমাধান করা সম্ভব না। মাদক ছাড়াও অত্র ইউনিয়নের সকল সমস্যা আপনাদের সাথে নিয়েই মোকাবেলা করবো ইনশাল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পূর্ব জোড়কানন ইউনিয়ন প্রধান সমস্যার মধ্যে রয়েছে গরু চুরি,মাদক চোরা-কারবারি, মাটিকাটা,ইভটিজিং,সরকারি সম্পত্তি দখল, বাল্যবিবাহ। ইউনিয়নের সকল সমাধানের জন্য আপনাদের সবাইকে এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায়ই সমস্যা সমাধানের একমাত্র পথ।

এসময় তিনি মাদক নিয়ে আরো বলেন, মাদক ব্যবসা তো সবাই করে না তারা সংখ্যায় নগন্য, গুটিকয়েক মাদক ব্যবসায়ীদের দমন করতে আপনাদের সহায়তার প্রয়োজন। যারা মাদক ব্যবসা করে বা ব্যবসার কাজে জড়িত তাদের তালিকা করে আমার নিকট প্রেরণ করবেন। দুঃখের বিষয় আমরা যখন কোনো মাদক মামলার আসামি আটক করি এলাকা বাসী থেকে কোনো সাক্ষী থাকে না ,এতে কোনো মামলা বেশি দিন টিকে না। আমরা যতই চেষ্টা করি আপনাদের সহযোগিতা ছাড়া মাদক থেকে শুরু করে সকল সমস্যা সমাধান করা কষ্টকর।

আর পড়তে পারেন