বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পেনাল্টি ফিরিয়ে দিয়ে আলোচনায় ক্রিশ্চিয়ানো রোনালদো

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ক্যারিয়ারে বহুবার প্রতিপক্ষের ডিবক্সে ডাইভ দিয়ে খবরের শিরোনাম হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ডিবক্সে ফাউল আদায় করে পেনাল্টি কিক নিয়ে বহুবারই দলের ত্রাতা হয়েছিলেন তিনি। কিন্তু তাকেই এবার দেখা গেল অচেনা এক রূপে। রেফারির দেওয়া পেনাল্টির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন পর্তুগিজ মহাতারকা নিজেই। ফিরিয়ে দিয়েছেন রেফারির সিদ্ধান্ত।

এএফসি চ্যাম্পিয়নস লিগে গত রাতে ইরানের ক্লাব পার্সেপোলিসের বিপক্ষে ম্যাচে ঘটে এমন ঘটনা। ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় প্রতিপক্ষের ডিবক্সে পড়ে যান সিআরসেভেন। তাৎক্ষণিকভাবে পেনাল্টি পেয়েও রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন রোনালদো। হাতের ইশারায় প্রতিপক্ষ ফুটবলারদের সঙ্গে রোনালদোও রেফারির সিদ্ধান্ত বদলের অনুরোধ জানান। দাবি করেন, এটা ফাউল ছিল না। এরপর চীনা রেফারি মা নিং মনিটরে দেখে তাঁর সিদ্ধান্ত বদল করেন।

রোনালদোর এমন ব্যতিক্রমী আচরণে বেশ মুগ্ধ সকলেই। সামাজিক যোগাযোগমাধ্যম তাকে ভাসাচ্ছে প্রশংসায়। আবার অনেকেই মজার ছলে লিখেছেন, দিন বাড়ার সঙ্গে সঙ্গে নিজের আচরণই ভুলতে বসেছেন ইতিহাসের সর্বোচ্চ গোলস্কোরার।

তবে এমন দিনে পরে আর গোল পাননি রোনালদো। গোল পায়নি তার দল আল-নাসরও। ইরানি প্রতিপক্ষের সঙ্গে তাদের ম্যাচ শেষ হয়েছে ড্রতে। তবে জয় না পেলেও এক ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব নিশ্চিত করেছে রোনালদো-সাদিও মানেরা।

পুরো ম্যাচে অবশ্য আল-নাসর নিজেদের স্বভাবসুলভ খেলা উপহার দিতে পারেনি। ডিফেন্ডার আলি লাজিমি ১৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে প্রায় পুরো ম্যাচটাই ১০ জন নিয়ে পার করেছে সৌদি ক্লাবটি। স্বভাবতই গোল করার চেয়ে প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতেই বেশি মনোযোগ দিতে দেখা যায় আল নাসরকে। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করে ‘ই’ গ্রুপের শীর্ষে থেকেই নকআউটে পৌঁছে যায় তারা।

ম্যাচ শেষে রোনালদো অবশ্য সন্তুষ্ট নিজেদের পারফরম্যান্স নিয়ে। সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন তিনি, ‘গ্রুপের শীর্ষ দল হিসেবে কোয়ালিফাই করতে পেরে ও টানা ২০ ম্যাচে অপরাজিত থাকতে পেরে খুশি। দারুণ টিমওয়ার্ক।’

আর পড়তে পারেন