শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতি হিসেবে মাদকমুক্ত কুমিল্লা গড়ার অঙ্গীকার

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

“মাদক ও উগ্রবাদকে ‘না‌‌‍’ বলি, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখি”- এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে  চৌদ্দগ্রামের শিবের বাজার  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৬ জুলাই)  মাদক বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রেলপথমন্ত্রী  মোঃ মুজিবুল হক এমপি। এ সময় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা পুলিশ সুপার  আব্দুল মান্নান বিপিএম (বার)।

জেলা পুলিশ কর্তৃক আয়োজিত অত্যন্ত সময়োপযোগী ও কার্যকর এই মাদকবিরোধী মতবিনিময় সভায় মাদকের নেতিবাচক দিক সম্পর্কে সকলকে সতর্ক ও সচেতন করা হয়।

সভায় প্রধান অতিথি মুজিবুল হক এমপি  উপস্থিত দুই হাজারের অধিক শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য বলেন, কুমিল্লা থেকেই কুমিল্লার পুলিশকে মাদক নির্মূলে উদাহরণ সৃষ্টি করতে হবে। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই পুলিশ বাহিনীকেও জিরো টলারেন্স নীতিতে থেকে মাদক নির্মূলে কঠিন ভূমিকা রাখতে হবে। কুমিল্লা সীমান্তবর্তী জেলা। এখানে প্রতিনিয়ত মাদক আসছে। আবার প্রচুর মাদক আটকও হচ্ছে। কিন্তু কারা মাদকের সাথে জড়িত, কারা মাদক ব্যবসা করে, কারা পৃষ্ঠপোষকতা করে এসবের খবর নিয়ে এলাকায় এলাকায় ঘুরে তালিকা সংগ্রহ করে কঠোর অবস্থানে যান।

পুলিশ সুপার আব্দুল মান্নান মূখ্য আলোচক হিসেবে উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য বলেন- কোমলমতি শিক্ষার্থীরা দেশের ভবিষৎ কান্ডারি। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সুস্থ বিকাশ আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটি শিক্ষার্থীর নিজস্ব গুণাবলী রয়েছে। আপনাদের এলাকায় কেউ মাদক কারবারী থাকলে পুলিশকে জানান। আমরা সকলে মিলে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতি হিসেবে মাদক নির্মূলে কাজ করবো এবং মাদকমুক্ত কুমিল্লা গড়বো।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) খন্দকার আশফাকুজ্জামান বিপিএম, সহকারি পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম।

কুমিল্লা সীমান্তবর্তী জেলা। এ জেলার ৫টি থানা সীমান্তবর্তী এলাকায় অবস্থিত। পুলিশ সুপারের নির্দেশনায় ৫টি সীমান্তবর্তী থানার শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে এই মাদকবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  চৌদ্দগ্রাম থানার অফিসার্স ইনচার্জ  শুভ রঞ্জন চাকমা।

আর পড়তে পারেন