শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে অর্থনীতি শক্তিশালী করার আহ্বান রাষ্ট্রদূতের

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

মহান বিজয়ের চেতনায় উদ্বুদ্ধ হয়ে প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতি শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শ‌নিবার (১৬ ডিসেম্বর) রিয়া‌দের বাংলা‌দেশ দূতাবাসে বিজয়ের ৫২ বছর পূর্তিতে আয়োজিত এক আলোচনা সভায় এ আহ্বান জানান রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বলেন, বর্তমানে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের মধ্যে পারস্পরিক বিনিয়োগের মাধ্যমে ঘনিষ্ঠ অর্থনৈতিক সম্পর্ক গড়ে উঠেছে। আগামী দিনে সৌদি আরব বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত বলেন, দুদেশের ব্যবসায়ীদের মধ্যে সম্পর্ক তৈরির লক্ষ্যে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের বিজনেস ফোরাম গঠিত হয়েছে, যার আওতায় এরইমধ্যে দুদেশের ব্যবসায়ীদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে সকালে দূতাবাস প্রাঙ্গণে পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত পা‌টোয়ারী। এ সময় দূতাবাসের কর্মকর্তা ও রিয়াদে প্রবাসী বাংলাদেশিরাও উপস্থিত ছিলেন। এরপর রাষ্ট্রদূত দূতাবাসে স্থাপিত অস্থায়ী স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠন ও ফুল দিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় রাষ্ট্রদূত পাটোয়ারী বলেন, সৌদি আরবে বসবাসরত নতুন প্রজন্মকে দেশের প্রতি ভালোবাসা, মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতার জীবন ও কর্ম সম্পর্কে জানানোর জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, দূতাবাসের বিভিন্ন অনুষ্ঠানে সবসময়ই স্কুলের শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করা হয়। রাষ্ট্রদূত মুক্তিযোদ্ধাদের দেশের শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা, ইতিহাস সম্পর্কে জানাতে হবে। এছাড়া নতুন প্রজন্মকে দেশের প্রতি ভালোবাসা অনুধাবনের জন্য শেকড়ের কাছাকাছি নিয়ে যাওয়ার কথা বলেন রাষ্ট্রদূত।

অনুষ্ঠান উপস্থাপনা করেন দূতাবাসের কার্যালয় প্রধান কাউন্সেলর মো. বেলাল হোসেন।

আর পড়তে পারেন