শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরখাস্তই হলেন আর্জেন্টিনার কোচ বাউজা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১১, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

গত দু’সপ্তাহ ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিলো, আর্জেন্টিনা ফুটবলের দলের কোচ এদগার্দো বাউজা বরখাস্ত হতে চলেছেন। অবশেষে গুঞ্জনটা সত্যি হলো। আর্জেন্টিনার কোচের পদ থেকে এদগার্দো বাউজাকে বরখাস্ত করেছে আর্জেন্টিনা ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লোদিও তাপিয়া।

রাশিয়া বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেওয়া সাপেক্ষে বাউজার সাথে ২০১৮ সাল পর্যন্ত চুক্তি করেছিল আর্জেন্টিনা। কিন্তু বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থান খুব একটা ভালো নয়। বাউজা দায়িত্ব নেওয়ার পর বিশ্বকাপ বাছাইপর্বে কেবল তিনটিতে জয় পেয়েছে আর্জেন্টিনা। ড্র ও হার দুটি করে। শংকার মুখে রয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের রাশিয়া বিশ্বকাপের ভাগ্য।

এমন ঝুকিপূর্ন অবস্থায় বাউজাকে কোচের দায়িত্বে রাখতে নারাজ আর্জেন্টিনা। সোমবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লোডিও তাপিয়া জানান, তার সঙ্গে আমাদের কোন স্থায়ী চুক্তি হয়নি। আমরা তাকে জানিয়েছি, কোচ হিসেবে তার অস্থায়ী নিয়োগকে আরো দীর্ঘায়িত করছি না আমরা।

গেল বছর কোপা আমেরিকা ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হারার পর আর্জেন্টিনা দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন জেরার্ড টাটা মার্টিনো। তার স্থলাভিষিক্ত হন সাবেক আর্জেন্টাইন ফুটবলার বাউজা। বাউজাকে বরখাস্ত করার আনুষ্ঠানিক ঘোষণা আসার পর আর্জেন্টাইনদের নতুন কোচ হিসেবে ডাগ আউটে দেখা যেতে পারে হোর্হে সাম্পাওলিকে।

সূত্র: ইএসপিএন এফসি

আর পড়তে পারেন