সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৭, ২০২৪
news-image

 

সালাহ উদ্দিন সোহেল:
প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় কুমিল্লা জেলা তথ্য অফিসের উদ্যোগে বরুড়া উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে। সিনিয়র তথ্য অফিসার নাছির উদ্দিন এর সভাপতিত্তে¡ অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা বেগম ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আছিয়া খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং বলেন, প্রধানমন্ত্রী ১০টি বিশেষ উদ্যোগের ফলে প্রান্তিক পর্যায়ের জনগন অনেক উপকৃত হচ্ছে। ১০টি বিশেষ উদ্যোগের অন্যতম হচ্ছে নারীর ক্ষমতায়ন। নারীর ক্ষমতায়নে সরকার জাতীয় নারী উন্নয়ন নীতি প্রণয়ন করেছে। তিনি আরো বলেন, বৃদ্ধ বয়সে সামাজিক সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কীম নিয়ে এসছে। পেনশন স্কীমকে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌছে দেয়ার জন্য আহবান জানান।

এছাড়া বক্তাগণ বলেন, আশ্রয়ন প্রকল্পের আওতায় সহায়-সম্ভলহীন মানুষ দুই শতাংশ জমিসহ ঘর পাচ্ছে। সামাজিক নিরাপত্তা বেস্টনির অধীনে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, মাতৃত্বকালীন ভাতা দেওয়া হচ্ছে। সরকার নারী উন্নয়ন ও ক্ষমতায়নে কাজ করছে। বভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীদেরে আতœকর্মসংস্থান সৃষ্টি করা হয়েছে। বিডবিøউবি’র আওতায় চাল বিতরণ করা হচ্ছে। এছাড়া বক্তাগণ মাদক, কিশোর গ্যাং এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান।

 

 

আর পড়তে পারেন