শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বরুড়ায় অসহায়দের অর্থ সহায়তা ও কৃতি শিক্ষার্থী-গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০১৮
news-image

এমডি আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়া উপজেলার চিতড্ডা ইউনিয়ন পরিষদ মিলানায়তনে ১৩ জানুয়ারী শনিবার “এসো আলোর পথে” সংগঠনের উদ্যোগে অসহায়, দুস্থ, চিকিৎসা বঞ্চিতদের অর্থ সহয়তা ও কৃতি শিক্ষার্থী এবং গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

আলোকিত চিতড্ডা অনুষ্ঠানে আলহাজ¦ আবদুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদ সদস্য ও বরুড়া উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক জনবান্ধব মেহনতি মানুষের নেতা মোঃ সোহেল সামাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চিতড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওমর ফারুক। এছাড়া সংগঠনের সদস্য বৃন্দরা সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুব সমাজের একটি অংশ মাদকের মরণ নেশায় আসক্ত হয়ে গেছে। এ যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে বেড়িয়ে আলো পথে আসতে হবে। জেনারেল পড়াশোনার পাশা-পাশি ধর্মীয় শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। বাংলাদেশের ইতিহাসে, ছাত্ররা ৫২, ৫৯, ৭১-এর আন্দোলনে ছাত্রদের ভূমিকা ছিলা নজরে পড়ার মতো। তাই ছাত্ররা রাজনীতি করবে তবে নোংরা রাজনীতি নয়, সুস্থধারার রাজনীতি করতে হবে। এলাকার শিক্ষা ব্যবস্থাকে আরো উন্নতি করতে। মেধাবী শিক্ষার্থীরা যেনো অর্থের অভাবে জরে না যায় সে দিকে খেয়াল রাখতে হবে, সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাড়াতে হবে। এ বিষয়গুলী সুনিশ্চিত করতে হলে, প্রথমে এ যুব সমাজকে এগিয়ে আসতে হবে বলে তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে চিতড্ডা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের অসহায়, দুস্থ, চিকিৎসা বঞ্চিতদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়। অনুষ্ঠান শুরুতে প্রায় ৩০জন কৃতি শিক্ষার্থী এবং গুণীজনদের সংবর্ধনা স্মারক দেওয়া হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রোটা. বশিরুল ইসলাম শিরাজী।

আর পড়তে পারেন