রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বরুড়ায় ফেয়ার হসপিটালের উদ্যোগে শিলমুড়ী রাজ রাজেশ্বরী উচ্চ বিদ্যালয়ে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টার:

বঙ্গবন্ধুর রক্ত ঋনে বাংলাদেশ, প্রয়োজনে রক্ত দিব, গড়ব সুস্থ্য দেশ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে ১ লক্ষ মানুষের রক্তের গ্রুপ নির্নয়ের অংশ হিসেবে বরুড়া ফেয়ার হসপিটালের ব্যবস্থাপনায় আজ শনিবার ১১ আগস্ট শিলমুড়ী রাজ রাজেশ্বরী উচ্চ বিদ্যালয়ে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব এ.কে.এম আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী মেডিকেল কলেজের লেকচারার ও ফেয়ার হসপিটালের নির্বাহী পরিচালক ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সুরকার ও গীতিকার ভট্টাচার্য্য।

অনুষ্ঠানে ফেয়ার হসপিটালের এমডি সালেহ উদ্দিন ভূইয়া’র সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ব্লাড ব্যাংকের সভাপতি মাসুদ মিয়াজী, সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, সহ-সাংঠনিক জুয়েল, প্রচার সম্পাদক হাবিব, কোষাধ্যক্ষ মিনহাজ, দপ্তর সম্পাদক হাসিবুল ইসলাম সজিব। এছাড়াও অত্র বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও কমলমতি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শ্রষ্টার সৃষ্টির সেরা জীব মানুষ। আল্লাহ পাক মানুষকে খুব মায়া করে সৃষ্টি করেছেন। তাই মানুষকে প্রত্যোকের স্থান থেকে শারীরিক, মনষিকভাবে প্রশান্ত দিতে পারায় হচ্ছে সেবা।

সেবার অন্যতম পন্থা হচ্ছে রক্তাদান করা। প্রত্যেকটা মানুষের তার নিজের রক্তের গ্রুপ জানা খুবই প্রয়োজন এবং জেনে রাখা উচিৎ আপনার রক্তের গ্রুপের সাথে কার রক্তের গ্রুপ মিল রয়েছে, তার সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলতে হবে। আপনার প্রয়োজনে আপনি রক্ত নিতেও পারবেন এবং দিতেও পারবেন। এতে সময়ক্ষেপন হওয়ার কোন সম্ভাবনা নেই।

প্রধানমন্ত্রী তিনি এটা প্রয়োজন মনে করেছেন তাই এ উদ্যোগ জাতীয়ভাবে সারাদেশে প্রায় ১ লক্ষ মানুষের রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী গ্রহন করেন। এ কর্মসূচীর অংশ হিসেবে ফেয়ার হসপিটাল কর্তৃপক্ষ এ উদ্যোগ গ্রহন করেন। অনুষ্ঠানটি প্রাবন্ত করায় তিনি ফেয়ার হসপিটাল, বরুড়া ফ্রেন্ড ব্লাড ব্যাংক ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

 

আর পড়তে পারেন