শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়া উপজেলা পরিষদে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টার

১৬ মে ২০১৮ বুধবার জেলা তথ্য অফিস, কুমিল্লার আয়োজনে বরুড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের অধীনে নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গের অংশগ্রহণে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালা উদ্বোধনী ও কর্ম অধিবেশন ২ ভাগে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী পর্বে বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন মো: আবদুল খালেক চৌধুরী, চেয়ারম্যান, বরুড়া উপজেলা পরিষদ। বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন মো: কামাল হোসেন, ভাইস চেয়ারম্যান, বরুড়া উপজেলা পরিষদ।

কর্ম অধিবেশন পর্বে ০৩টি সেশন পরিচালনা করেন স্যানিটেশন, পরিবেশ ও জন্মনিবন্ধন বিষয়ে মাজহারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার, বরুড়া, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, অটিজম এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে ডা: রুমানা জাফরীন, মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়, বরুড়া এবং যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে মীর হোসেন আহসানুল কবীর, সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা। কর্মশালায় যৌতুক ও বাল্য বিবাহ বিষয়ে ০৪টি গ্রুপে গ্রুপ ওয়ার্ক করা হয়।

গ্রুপ ওয়ার্কের মাধ্যমে গুরুত্বপূর্ণ মাতামত পাওয়া যায়। কর্মশালায় বিভিন্ন পেশার ৪০জন নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

আর পড়তে পারেন