বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয়পুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রী সংসদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০২৪
news-image

সালাউদ্দিন সোহেল :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রী সংসদের উদ্যোগে ও মেসার্স মোস্তফা মেডিসিন কর্নার -এর আয়োজনে শুক্রবারে বিকাল তিনটায় বিজয়পুর স্কুল মার্কেটের সামনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এসময় কুমিল্লার প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ, মেডিসিন, সার্জারী, ডায়াবেটিস, শিশু ও গাইনী রোগ বিশেষজ্ঞ ডাক্তারগণ প্রায় ৪০০ রোগীকে বিনামুল্যে স্বাস্থ্যসেবা পরামর্শ ও ব্যবস্থাপত্র প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজয়পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদের উপদেষ্টা ও ঢাকাস্থ কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডাঃ মোঃ আবদুল হান্নান, বিজয়পুর উচ্চ বিদ্যালয় ছাত্র-ছাত্রী সংসদ এর উপদেষ্টা ও কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ বাহাদুর হোসেন,বিজয়পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ এর সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার রুহুল আমিন,বিজয়পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ এর উপদেষ্টা ও সাবেক সভাপতি হুমায়ুন কবির,বিজয়পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ এর উপদেষ্টা ও লোলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট সোহরাব হোসেন পলাশ,বিজয়পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ শাখাওয়াত হোসেন শিমুল সহ ছাত্র-ছাত্রী সংসদের আরিফুর রহমান, সাদ্দাম হোসেন, তোফাজ্জল হোসেন ফেরদৌস সদস্য বৃন্দ। এবং এলাকার গন্যমান্য সামাজিক ব্যাক্তিবর্গগন।

ফ্রী মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা দেয়া বিশেষজ্ঞ চিকিৎসকগন হলেন, ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডাঃ মোঃ আবদুল হান্নান, এফ সিপিএস(সার্জারি), এফসিপিএস (কার্ডিওভাস্কুলার সার্জারি), উপদেষ্টা বিশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান, কার্ডিও ভাসকুলার সার্জারী সেন্টার, সিএমএইচ ঢাকা। অধ্যাপক ডাঃ মোঃ ইজাজুল হক, এফসিপিএস, এমডি (হেপাটোলজি), বিভাগীয় প্রধান লিভার রোগ বিভাগ ও অধ্যক্ষ কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক)। ডাঃ মোঃ আতাউর রহমান জসীম,
পরিচালক ও কনসালটেন্ট ডায়াবেটোলজিস্ট, এন.এইচ.এন ডায়াবেটিক সেন্টার, বিষ্ণুপুর ও সাঃ সম্পাদক, বিএমএ কুমিল্লা।
ডাঃ হাসান শহীদ শামীম, ডিসিএইচ, কনসালটেন্ট নবজাতক শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ, কুমিল্লা।

অধ্যাপক ডাঃ সাহেলা নাজনীন, ডিজিও, এফসিপিএস, অধ্যক্ষ, চাঁদপুর মেডিকেল কলেজ ও প্রাক্তন বিভাগীয় প্রধান, গাইনি ও প্রসূতিবিদ্যা বিভাগ, কুমেকহা। ডাঃ মোঃ দেলোয়ার হোসেন এফসিপিএস, সহযোগী অধ্যাপক, মেডিসিন বিভাগ, ঢামেকহা। ডাঃ খন্দকার আল মুনসুর হেলাল, ডি-কার্ড, সহকারী অধ্যাপক, কার্ডিওলজী, জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট ও হাসপাতাল, ঢাকা। ডাঃ মুহাম্মদ নাজমুল হাসান এমএস (শিশু সার্জারি), নবজাতক, শিশু ও কিশোর সার্জারি বিশেষজ্ঞ, কুমেকহা। ডাঃ এম এম অনন্যা রশীদ, ডিজিও, স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ সার্জন, কুমেকহা। ডাঃ জান্নাতুল ফেরদৌসী বীথি, সিনিয়র মেডিকেল অফিসার ব্রাহ্মণপাড়া ডায়াবেটিক হাসপাতাল, ধান্যদৌল, ব্রাহ্মণপাড়া, কুমিল্লা।

এছাড়া মেডিসিন ক্লাব কুমেক ইউনিটের ডাক্তারগন কর্তৃক ব্লাডগ্রুপ, ব্লাড সুগার ও হেপাটাইটিস বি এর পরীক্ষা সহ প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

আর পড়তে পারেন