শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিমানবন্দরে যাত্রীর পা থেকে সোয়া কোটি টাকার স্বর্ণ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৮, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর পায়ে বিশেষ কায়দায় লুকানো ১৪টি সোনার বার এবং স্বর্ণালংকার উদ্ধার করেছেন কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা। উদ্ধারকৃত স্বর্ণের ওজন প্রায় ২ কেজি। যার বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা। জামিল আহমদ নামের ওই যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দারা।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল ৮টা ৪৫ মিনিটে দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ব্রাহ্মণবাড়িয়ার কসবা সায়দাবাদ এলাকার জামিল আহমদ (২৮)। উদ্ধারকৃত স্বর্ণের ১২টি বার তার উরুতে বিশেষ ব্যবস্থায় রাখা ছিল। অন্য দুটি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার তার হাত ব্যগ থেকে উদ্ধার করা হয়।

এদিন সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরের কাস্টমস শুল্ক গোয়েন্দা সহকারী পরিচালক আল আমিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা জামিল আহমদের ওপর বিশেষ নজরদারি রাখা হয়েছিল। সে অনুযায়ী পাহারা দিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পর্যন্ত নিয়ে আসার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণের বার থাকার কথা অস্বীকার করেন।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তা আল আমিন বলেন, ‘জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে কিছুটা ভয় পেয়ে যায়। এরপর সবার উপস্থিতিতে তার পায়ের উরুতে বিশেষভাবে বাঁধা অবস্থায় ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।’

আল আমিন আরও জানান, দুবাই ফেরত জামিলের হাত ব্যাগ থেকে ২টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। এসব স্বর্ণালংকারের মধ্যে বেশিরভাগই গলার চেইন। উদ্ধারকৃত বার ও অলঙ্কারের বাজারমূল্য সোয়া কোটি টাকা।

আর পড়তে পারেন