বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে লোহাইমুড়ি এলাকায় জালে আটক সাড়ে ৪ ফুট লম্বা অজগর, বনবিভাগ অবমুক্ত করল

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২১, ২০২৪
news-image

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার বুড়িচং উপজেলার সীমান্ত এলাকার লোহার মুড়ি থেকে সাড়ে ৪ ফুট লম্বা একটি অজগর সাপ জালে আটক পড়ে। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বুড়িচং উপজেলা বন বিভাগের লোকজন অজগরটি উদ্ধার করে বনে অবমুক্ত করেন। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ৮ টার দিকে সীমান্ত এলাকার লোহাই মুড়ি বট মুড়ায় স্থানীয় এক ব্যক্তির পুকুরের চার পাশের জালের বেষ্টনীতে আটক পড়লে দুপুর ১.৪০ মিনিটে উদ্ধার করে।

বুড়িচং উপজেলা বন কর্মকর্তা মোঃ ময়হাবুবুর রহমান জানান শনিবার সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে তিনি কালীকৃষ্ণ নগর সাব বিটের দায়িত্ব রত জাহাঙ্গীর আলম কে ঘটনাস্থলে পাঠানো হয়। তিনি আরও জানান উপজেলা বাকশীমূল ইউনিয়নের সীমান্ত ঘেষা লোহাই মুড়ি বটমুড়া এলাকার স্থানীয় এক ব্যক্তির মাছের পুকুরের চার পাশে (নিরাপত্তার) দিয়ে ঘিরে রাখে। গত শনিবার রাতে বা ভোরে ভারতীয় এলাকা থেকে সাড়ে ৪ ফুট লম্বা একটি অজগর সাপের বাচ্চা জালে আটক পড়ে।

স্থানীয় আব্দুল মান্নান নামের এক ব্যক্তি বিষয়টি দেখে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে পুলিশ উপজেলা বন কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমানের সাথে সংযোগ করে দেন। এর কিছু ক্ষণ পর বন কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমান স্থানীয় কালি কৃষ্ণ নগর সাব বিটের দায়িত্ব রত মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী কে ঘটনাস্থলে পাঠান। তিনি দুপুর ১.৪০ মিনিটে ঘটনাস্থলে এসে আনন্দ পুর বন বিভাগে দিয়ে জঙ্গলে অবমুক্ত করেন অজগর সাপটি।

বন কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমান বলেন ধারণা করা হচ্ছে ভারতীয় সীমান্ত থেকে অজগরে বাচ্চাটি খাবারের সন্ধানে আসে। লোহাইমুড়ি এলাকার ওই বট মুড়ার পুকুরে খাবার খেতে এসে জালে আটক পড়ে।

আর পড়তে পারেন