শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন উর্ষার কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৮, ২০১৯
news-image

 

বুড়িচং প্রতিনিধি :

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের প্রিয় অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন Organisation for Students Advancement (OSA)।

রোববার (১৮ আগস্ট) কমিটি গঠন উপলক্ষে স্হানীয় আল হেরা মর্ডান একাডমীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতি ক্রমে ৬৩ সদস্য বিশিষ্ট একটি কার্যকরি কমিটি গঠন করা হয়। ১৯৯৭ সালে নন্দিত এ সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই বুড়িচং এর ছাত্র সমাজের মনে তার ইতিবাচক ও রাজনৈতিক পক্ষপাতহীন দৃষ্টিনন্দন নান্দনিক কাজের মাধ্যমে সবচেয়ে আকর্ষণীয় ছাত্র সংগঠনে পরিণত হয়েছে। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই অদ্যবধি উষা বিজ্ঞ মহলে প্রশংসিত হয়েছে তার ঈর্ষণীয় সাফল্যের জন্য।

ঈদ-উল-আযহা’র পূর্ব দিন বুড়িচং আল-হেরা মডার্ন একাডেমিতে ঊষার বর্তমান এবং সাবেক নেতৃবৃন্দ মিলিত হয়েছিল ঊষার ভবিষ্যৎ পরিকল্পনা প্রণয়নে। সাবেক সভাপতি সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ এর সভাপতিত্বে পূর্ব নির্ধারিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সহ-সভাপতি, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তাজুল ইসলাম, সাবেক সভাপতি মোজাফফর হোসেন বিপ্লব, মহিবুল আলম জুয়েল, সাইফুল ইসলাম ভূঁইয়া, বশীর আল হেলাল, মুজিবুর রহমান খান সুমন, আনোয়ার হোসেন,রবিউল হাসান রিপন,শেখ নোমান সিদ্দিকী, মেজবাহুল আলম তুনন, বি এম মোস্তাফিজুর রহমান, সাবেক সাধারন সম্পাদক তারিক ইমাম, কাজী ইকরাম হোসেন, মোহাম্মদ হাসান,সালাহউদ্দিন মিশন,শেখ ইমাদ উদ্দিন এবং সাবেক সিনিয়র সহ-সভাপতি কাউসার আহমদ, মোঃ রুহুল আমিন, নজরুল ইসলাম, ফয়সাল মাহমুদ ইয়াসির সহ আরো অনেকের উপস্থিতিতে উষার ভবিষ্যৎ কর্মপরিকল্পনার অংশ হিসেবে নতুন কমিটি গঠনে সার্চ_কমিটি গঠন করা হয়।

সাবেক সিনিয়র সহ- সভাপতি ফয়সাল মাহমুদ ইয়াসির কে আহ্বায়ক,সাবেক সভাপতি শেখ নোমান সিদ্দিকী ও সাবেক সাধারণ সম্পাদক শেখ ইমাদ উদ্দিন কে যুগ্ন আহবায়ক করে যে সার্চ_কমিটি করা হয়েছিল, তা পরপর তিনদিন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সাগ্রহ উপস্থিতিতে সাক্ষাৎকার গ্রহণ করে।

সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়ায় সার্চ কমিটি ও সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ ধৈর্য সহকারে বিভিন্ন বিষয়ে যাচাই-বাছাই ও প্রকৃত ছাত্রত্ব নির্ণয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের কৃতি ছাত্র শরিফুল ইসলাম সাকিব কে সভাপতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্ট এর ছাত্র মোঃ যোবায়ের আহমেদ খানকে সাধারণ সম্পাদক, BUBT ‘র কৃতি ছাত্র অর্ণব রায় চৌধুরী, কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় এর কৃতি ছাত্র গৌরব ভট্টাচার্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র অলি আল আজাদ কে (তিন সদস্যবিশিষ্ট) সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের মেধাবী ছাত্র মোঃ মিজানুর রহমান মিজানকে সিনিয়র সহ-সভাপতি এবং একই বিশ্ববিদ্যালয়ের সোহানুর রহমান মিশন কে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক করে ৬৩ সদস্যবিশিষ্ট ২০১৯-২০২০ সালের কমিটি অনুমোদন করা হয়।

আর পড়তে পারেন