বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

নোয়াখালীর কবিরহাটে পেঁয়াজের দাম কেজিতে ৫০ টাকা বেশি নেওয়ায় একটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রি ও মূল্যতালিকা না থাকায় আরও তিনটি প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার চাপরাশিরহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার অস্থিতিশীল করতে একশ্রেণির অসাধু ব্যবসায়ী সরকারের ধার্যকৃত মূল্যে পণ্য বিক্রি করছে না বলে খবর পান ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ। পরবর্তীতে অভিযানে গিয়ে ১০০ টাকা ক্রয়ের পেঁয়াজ ১৫০ টাকা বিক্রি করার অপরাধে মিতালি ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন প্রতিষ্ঠানকে আরও ১১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে কবিরহাট থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ বলেন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তদারকির জন্য বাজার মনিটরিং কার্যক্রম ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে সরকারের ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রয় ও মূল্যতালিকা না থাকায় চার প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

আর পড়তে পারেন