বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আজ আবারো ৮ জনের করোনা শনাক্ত, এলাকায় আতংক

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০২০
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগরঃ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর মেয়রের পরিবারসহ তিনটি পরিবারের ১৯ জন করোনায় শনাক্ত হওয়ার পর আজ আবারো নতুন করে আরো ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৩ জনে গিয়ে দাঁড়ালো।

একদিনের ব্যবধানে উপজেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৭ জন হওয়ায় গোটা উপজেলার মানুষের মনে এখন আতংক বিরাজ করছে। তবে করোনা শনাক্ত হওয়া ৭৩ জনের মধ্যে ইতিমধ্যে ২০ জন সুস্থও হয়েছেন।

জানা যায়, আজ রবিবার আইইডিসিআর হতে নতুন করে ৮ জনের করোনা পজিটিভ হওয়ার রিপোর্ট এসেছে। এদিকে শুক্রবার সন্ধ্যায় আইইডিসিআর হতে আসা রিপোর্টে পৌর মেয়র এড. শিব শংকর দাস এর পরিবারসহ তিনটি পরিবারের মোট ১৯ জনের করোনা পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোশরাত ফারখান্দা জেবিন।

আজ প্রাপ্ত রিপোর্টে করোনা শনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, মো. ইসমাইল হোসেন (২০), মো. আবুল বাশার (৪৮), শাহানূর আলম (৩৩), মো. আব্দুল জলিল (২২), মো. সাইদুর রহমান (৫৭), আব্দুল হান্নান (৩৩), আল আমিন (২৬) ও ঝরনা বেগম (৪৫)।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাবিবুর রহমান জানান, আতংকিত না হয়ে সরকারের স্বাস্থ্য বিধি মেনে যার যার অবস্থান থেকে সচেতন হয়ে আমাদের সকলের চলা উচিত। বিশেষ জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ারও পরামর্শ দেন এই চিকিৎসক।

এই অবস্থাতে এখনই পুরো উপজেলায় লকডাউন ঘোষণা করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম জানান, সার্বিক দিক বিবেচনা করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ক্রমে যা করণীয় আমরা তাই করবো। তবে উপজেলাবাসীর প্রতি আমার একটাই অনুরোধ দয়াকরে আপনারা সরকারের স্বাস্থ্য বিধি মেনে চলুন এবং ঘরে থাকুন। আল্লাহ আমাদের সকলের মঙ্গল করুন।

আর পড়তে পারেন