শনিবার, ২রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জন্মের পরে শিশুর মৃত্যু, শোকে নিজের অক্সিজেন খুলে করোনা আক্রান্ত মা’র মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩১, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

কতটা হৃদয় বিদারক ঘটনা হলেই মা ও শিশুর মৃত্যু এক সাথেই হয়। মৃত মা ও শিশুর একসাথে গোসল ও দাফনও এক সাথে সম্পন্ন হলো।

করোনায় আক্রান্ত গর্ভবতী মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া সদ্যজাত শিশুপুত্র জন্মের প্রায় ১২ ঘন্টা পর মৃত্যুবরণ করে।  এই মৃত্যু সংবাদ শিশুটির “মা” শোনবার সাথে সাথে শোক সহ্য করতে না পেরে ছটফট করতে করতে নিজের অক্সিজেন মাস্ক খুলে ফেলে । পরে ১০ মিনিট পর ভোর সাড়ে ৬ টায় নিজেও মৃত্যুর কোলে ঢলে পড়েন।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এ হৃদয় বিদারক ঘটনাটি ঘটে।

উপস্থিত চিকিৎসকগণসহ সবাই এই হৃদয় বিদারক দৃশ্য দেখে শোকে মুহ্যমান হয়ে পড়েন এবং এ ঘটনার বর্ণনা দিতে গিয়ে একজন ডাক্তার বলেন, “এমন হৃদয় বিদারক ঘটনা আমরা আগে কখনো উপলব্ধি করিনি যা দেখে আমাদেরও অনেক কষ্ট হচ্ছে”।

কুমিল্লার বরুড়া উপজেলার আদ্রা ইউনিয়নের হরিশাপুরা গ্রামের  মোঃ সোহেল পাটোয়ারী’র স্ত্রী ফারজানা আক্তার(২৭) গর্ভাবস্থায় করোনায় আক্রান্ত হয়ে গত ১৭ মে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন। গতকাল ৩০ মে সন্ধ্যা সাড়ে ৬ টায় একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন।
কিন্তু মা করোনায় আক্রান্ত হওয়ার কারণে শিশুর শরীরেও এর প্রভাব ছিল যার কারণে শিশুটির মৃত্যু হয়,
পুত্র সন্তানের মৃত্যু সংবাদ শোনে তা সহ্য করতে না পেরে “মা” নিজের অক্সিজেন মাস্ক খুলে ফেলেন। কিছুক্ষণ পরে নিজেও মৃত্যুবরণ করেন।

“বিবেক” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপুর সার্বিক তত্ত্বাবধানে মরহুমা এবং উনার সদ্যজাত সন্তানের গোসল, কাফন ও জানাজা সম্পন্ন করা হয়।

আর পড়তে পারেন