শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের হাই কমিশনার প্রণয় ভার্মার কুমিল্লার রামকৃষ্ণ আশ্রম পরিদর্শন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় এক দিনের সফরে এসে ধর্মীয় ও পর্যটন স্থান পরিদর্শন করেছেন ভারতের হাই কমিশনার প্রণয় ভার্মা। সোমবার তিনি কুমিল্লায় আসেন।

ভারতের হাই কমিশনার প্রণয় ভার্মা কুমিল্লায় আসলে তাঁকে স্বাগত জানান কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মো: মুশফিকুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া, পুলিশ প্রশাসনের কর্মকর্তা বৃন্দ, ভারতীয় হাই কমিশনের অতিথিবৃন্দ।

মঙ্গলবার সকালে তিনি কুমিল্লা রামকৃষ্ণ আশ্রম পরিদর্শন করেন।

হাই কমিশনার আশ্রমটি ঘুরে ঘুরে দেখেন এবং নির্মাণাধীন নতুন মন্দির পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। তিনি আশ্রমে এক ঘন্টার ঊর্ধ্বে অবস্থান করেছেন। আশ্রমের পক্ষ থেকে মহারাজ বিশে^শ^রা নন্দ, রামকৃষ্ণ আশ্রমের সভাপতি শান্তি রঞ্জন ভৌমিক ও কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক বিজন কুমার চক্রবর্তী তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

তিনি অনাথ আশ্রম, ছাত্রাবাস, লাইব্রেরী, সাধু নিবাস, আশ্রমের ভিতরে পুকুর এবং অস্থায়ী ঠাকুর মন্দির পরিদর্শন করেন। হাই কমিশনার প্রণয় ভার্মা মহারাজসহ আশ্রম কর্তৃপক্ষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

দুপুরে হাই কমিশনার প্রণয় ভার্মা সঙ্গীতজ্ঞ উপমহাদেশের প্রখ্যাত সুর সম্রাট শচীন দেববর্মণের বাড়ি ঘুরে দেখেন। বিকেলে কুমিল্লা কোটবাড়ি শালবন বৌদ্ধ বিহার পরিদর্শন করে ঢাকা ফিরে যান।

আর পড়তে পারেন