বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে শেখ রাসেল দিবস উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৯, ২০২৩
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লালঃ

কুমিল্লা ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। বুধবার (১৮ অক্টোবর) অত্র কলেজ মিলনায়তনে দিনটি উদযাপন করা হয়।

শুরুতে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর প্রতিষ্ঠানের আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করা হয়। পরবর্তীতে কলেজ মিলনায়তনে শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে কলেজ অধ্যক্ষ শরিফুল ইসলাম এর সভাপতিত্ব এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মোস্তাক আহমদ। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক নাজমা আহমেদ এবং কামরুর রশিদ।

শিক্ষক পরিষদ সম্পাদক সহকারী অধ্যাপক আবু জাহেদ এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন আহ্বায়ক বাংলা বিভাগের প্রভাষক রাশেদুল হক, কলেজ ছাত্র লীগের আহ্বায়ক নাসিম উদ্দিন ফয়সাল এবং কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন ৭৫’র ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা ছিলো ইতিহাসের নারকীয় ঘটনা। সেদিন ঘাতকদের নির্মমতা থেকে শিশু রাসেলও রেহাই পায়নি।অথচ বেঁচে থাকলে এক সময় হয়তো তিনিও জাতির নেতৃত্ব দিতেন। আগামীতে শিশু-কিশোরদের মধ্য থেকে একেকজন শেখ রাসেল তৈরি হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষের দিকে শেখ রাসেলকে নিয়ে দেয়ালিকা প্রকাশ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আর পড়তে পারেন